Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আরো ‍উপরে ব্যাটিং চান সাইফ উদ্দিন


২৪ মে ২০২১ ১৯:৫৯

লাল সবুজের জার্সিতে মোহাম্মদ সাইফ উদ্দিন সাধারণত লোয়ার অর্ডারেই ব্যাটিং করে থাকেন। টিম কম্বিনেশনের সমীকরণ মেলাতে বিগত দিনগুলোতে তাকে এখানেই খেলিয়েছে বাংলাদেশ টিম ম্যানেজমেন্ট। তবে এবার ব্যাটিং অর্ডারে পরিবর্তন চাইছেন এই পেস বোলিং অলরাউন্ডার। এগিয়ে গিয়ে চাইছেন পাঁচ কিংবা ছয়ে ব্যাটিং করতে।

ক্যারিয়ারের মোট ২৫ ওয়ানডের ১৬ ইনিংসে সাইফ উদ্দিন সাতে নেমেছেন তিনবার, আটে দশবার ও নয়ে তিনবার ব্যাটিং করেছেন। এবার প্রত্যাশা ব্যক্ত করলেন আরও উপরে ব্যাটিংয়ের। সম্ভব হলে পাঁচ কিংবা ছয়ে। কিন্তু বিধি বাম! কেননা বর্তমানে এই দুই জায়গায় খেলছেন মোহাম্মদ মিঠুন ও মাহমুদউল্লাহ রিয়াদ। দেশ সেরা মিডল অর্ডার মুশফিককেও কখনো কখনো পাঁচে দেখা গেছে। কাজেই বাস্তবতা কত কঠিন তা ভাল করেই জানেন সাইফ উদ্দিন। তবুও আশাহত হচ্ছেন না এই ডানহাঁতি মিডিয়াম পেসার। ধারাবাহিকভাবে খেলতে থাকলে একদিন সেই সুযোগ আসবে বলেই বিশ্বাস তার।

বিজ্ঞাপন

শ্রীলংকার বিপক্ষে দ্বিতীয় ওয়ানডে ম্যাচের আগের দিন অর্থাৎ সোমবার (২৪ মে) হোয়াটস অ্যাপে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পাঠানো ভিডিও বার্তায় তিনি এ প্রত্যাশা ব্যক্ত করেন।

সাইফ উদ্দিন বলেন, ‘অবশ্যই দল যেভাবে চাইবে সেভাবেই প্রস্তুত। সেটা আট নম্বর হোক বা সাত নম্বরে হোক। ব্যক্তিগতভাবে আমাকে প্রশ্ন করা হলে নম্বর ফাইভ, সিক্সে ব্যাটিং করতে চাই। যদিও এটা সম্ভব না টিম কম্বিনেশনের কারণে। অনেক অভিজ্ঞ বড় ভাইরা আছে। যদি ধারাবাহিকভাবে খেলতে থাকতে পারি ইনশাআল্লাহ সুযোগ আসবে।’

শ্রীলংকার বিপক্ষে প্রথম ওয়ানডেতে বাংলাদেশের জয়ে ব্যাটিং, বোলিং দুই বিভাগেই অবদান রেখেছেন সাইফ উদ্দিন। নয়ে ব্যাটিংয়ে নেমে ৯ বলে খেলেছেন অপরাজিত ১৩ রানের এক মৃদু ঝড়ো ইনিংস। আর বোলিংয়ে তুলে নিয়েছেন ২ উইকেট। এর মধ্যে একটি উইকেট ছিল খুবই তাৎপর্যপূর্ণ।

বিজ্ঞাপন

মিরাজ, সাকিব ও মোস্তাফিজদের আক্রমণাত্নক বোলিংয়ে ১০২ রানে ৬ উইকেট হারিয়ে লংকানরা যখন হারের প্রহর গুনছিল ঠিক তখন ইস্পাতসম দৃঢ় মনোবল ও ক্ষুরধার ব্যাটে টাইগার বোলারদের মুহুর্মুহু সীমানার বাইরে পাঠিয়ে দলের জয়ের সম্ভাবনা জাগিয়েছিলেন ওয়ানিন্দু হাসারাঙ্গা। বিপজদজনক হয়ে উঠা সেই হাসারাঙ্গাকে ব্যক্তিগত ৭৪ রানে আফিফ হোসেনের তালুতে পুরে দিয়ে দলের জয়ের পথ সুগম করেছেন সাইফ উদ্দিন। আর তাতে চিত্তে খেলে যাচ্ছে নির্মল আনন্দ।

‘মন থেকে চাচ্ছিলাম। এফোর্ট দিচ্ছিলাম যতটা পারি নিজের থেকে। এটা বাংলাদেশের জয়ের খুব দরকার ছিল। সেটা ভূমিকা রাখতে পেরেছি। এজন্য নিজে খুব খুশি। হাসারাঙ্গার সঙ্গে যুব দলের বিশ্বকাপ খেলেছি। কিছুটা হলেও ওকে চিনি। অবশ্যই ভালো ব্যাটিং করেছে। উইকেট বুঝে ফিল্ডিং সেট আপ করে ওর উইকেট নিতে পেরে খুশি।’

বাংলাদেশ-শ্রীলংকা সিরিজ মোহাম্মদ সাইফ উদ্দিন

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর