Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

কোহলিতেই আস্থা অমরনাথের

স্পোর্টস ডেস্ক
২৬ জুন ২০২১ ১৩:২০

নিউজিল্যান্ডের বিপক্ষে আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে হারার পর সমালোচনায় জর্জরিত হতে হচ্ছে ভারতীয় ক্রিকেট দলকে। অধিনায়ক বিরাট কোহলি ও কোচ রবি শান্ত্রীর ময়নাতদন্ত চলছে। ভারতকে আবারও শিরোপা এনে দিতে ব্যর্থ হওয়া কোহলিকে নেতৃত্ব থেকে ছেঁটে ফেলার কথাও বলা হচ্ছে। তবে এমন সময় ভারতীয় অধিনায়কের পাশে দাঁড়াচ্ছেন মহিন্দর অমরনাথ। ১৯৮৩ সালে ভারতের বিশ্বকাপ জয়ের অন্যতম গুরুত্বপূর্ণ এই সদস্য মনে করছেন, অধিনায়কত্বে কোহলিকেই রাখা দরকার।

বিজ্ঞাপন

গত কয়েক বছরে দারুণ উন্নতি করেছে ভারতীয় ক্রিকেট। অনেকে ভারতকে বিশ্বসেরার স্বীকৃতিও দেন। এমন একটা দল নিয়েও অধিনায়ক কোহলি শিরোপাক্ষরা ঘুচাতে পারলেন না বলে তার অধিনায়কত্ব প্রসঙ্গে সমালোচকরা আবারও যেন জেগে উঠেছেন! টেস্ট চ্যাম্পিয়নশিপের ফা্ইনালের একাদশ নির্বাচন নিয়েও প্রশ্ন তুলেছেন অনেকে।

নিউজিল্যান্ড চার পেসার নিয়ে মাঠে নেমেছিল। সেখানে ভারতীয় একাদশে ছিল দুই স্পিনার। পেস অলরাউনডার শার্দুল ঠাকুরকে বসিয়ে স্পিনিং অলরা্উন্ডার রবীন্দ্র জাদেজাকে একাদশে জায়গায় দেওয়ার বিষয়টি মানতে পারছেন না অনেকে। একাদশ নির্বাচনের দায়িত্ব যেহেতু অধিনায়ক আর কোচের তাই কোহলি-শাস্ত্রীর দিকেই আঙ্গুল তুলছেন সমালোচকরা। তবে অমরনাথ এসবে পাত্তা দিচ্ছেন না।

বলেছেন, ‘বিরাট কোহলি গ্রেট ক্রিকেটার ও খুব ভালো একজন অধিনায়ক। আমাদের খুব আবেগতাড়িত হওয়া উচিত নয়। আমাদের প্রত্যাশা বরাবরই অনেক এবং তা যখন পূরণ হয় না, আমরা এমন কাউকে খুঁজতে থাকি, যার ঘাড়ে দোষ চাপানো যায়।’

৮৩ বিশ্বকাপে সেমিফাইনাল ও ফাইনালের ম্যাচ সেরা অমরনাথ বলেন, ‘ নিশ্চিতভাবেই সে দারুণ কাজ করে চলেছে এবং তার মতো ক্রিকেটার এক যুগে একজনই আসে। বিরাট কোহলির মধ্যে আমি একসঙ্গেই ভিভ রিচার্ডস ও রিকি পন্টিংকে দেখি। কাজেই বুঝতেই পারছেন, কতটা ভালো ব্যাটসম্যান সে! অভিজ্ঞতার সঙ্গে সঙ্গে তার পারফরম্যান্সও ভালো হচ্ছে এবং অধিনায়কত্ব চালিয়ে যাওয়া তার জন্য গুরুত্বপূর্ণ।’

সারাবাংলা/এসএইচএস

অধিনায়ক বিরাট কোহলি আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর