Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

দেশের ১ম আন্তর্জাতিক নারী ধারাভাষ্যকারের এগিয়ে যাওয়ার গল্প…

আশীষ সেনগুপ্ত
৭ অক্টোবর ২০২১ ২০:৩৯

সাথিরা জাকির জেসি। একাধারে ক্রিকেটার, উপস্থাপক, ধারাভাষ্যকার। গেল ক্রিকেট বিশ্বকাপে স্টার স্পোর্টসে বাংলা ধারাভাষ্য দিয়ে দেশের প্রথম নারী হিসেবে আন্তর্জাতিক অঙ্গনে ধারাভাষ্যকার হিসেবেই যাত্রা শুরু তার।

জেসির ক্রিকেটার হওয়ার স্বপ্নটা ছোটবেলার। সেই সাতানব্বইয়ে বাংলাদেশ ক্রিকেট দল যখন আইসিসি ট্রফি খেলতে মালয়েশিয়ায়, জেসি তখন মাত্র ক্লাস থ্রি’র ছাত্রী। আর ওই সময়ই মোহাম্মদ রফিকের ভক্ত বনে যান। এরপর নিজে ক্রিকেটার হয়েই আইডল রফিকের ৭৭ নম্বর জার্সিই জড়িয়েছেন গায়ে।

ভালো ছাত্রী হওয়ায় মা-বাবা চেয়েছিলেন ক্যাডেট কলেজে পড়াতে। কিন্তু জেসির প্রতিজ্ঞা ‘ক্রিকেটারই হব’। পরিবারের বিরুদ্ধে গিয়ে ২০০১ সালে ভর্তি হন বিকেএসপিতে। কিন্তু সেইসময়টায় বিকেএসপিতে মেয়েদের ক্রিকেট না থাকায় নাম লেখান শুটিংয়ে। সাফল্য আসে সেখানেও।

তবে জেসির ছোটবেলার স্বপ্ন বাস্তব রূপ নেয় ২০০৭ সালে জাতীয় দলে নাম লেখানোর মাধ্যমে। খেলেছেন ২০১৩ সাল পর্যন্ত। হয়েছিলেন দলের সহ-অধিনায়কও।

অনেক পরিচয় থাকলেও জেসির কাছে নিজের প্রথম পরিচয় ক্রিকেটার। এই পরিচয় নিয়েই থাকতে চান সারাজীবন। আজকের কথোপকথনে দারুণ প্রতিভাধর এই তারকার এগিয়ে যাওয়ার গল্প…

 


আরও দেখুন:
মন সায় না দিলে সে কাজ একদমই করি না: ছন্দা
একজন উর্মি নুসরাত ও তার এগিয়ে যাওয়ার গল্প…
আমরাই শ্রোতাদের কান তৈরি করি: সিঁথি

সারাবাংলা/এএসজি

উপস্থাপক ক্রিকেটার টপ নিউজ ধারাভাষ্যকার বাংলাদেশ জাতীয় নারী ক্রিকেট দল বিকেএসপি সাকিব আল হসান সাথিরা জাকির জেসি


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর