বিজ্ঞাপন

মন সায় না দিলে সে কাজ একদমই করি না: ছন্দা

September 30, 2021 | 8:19 pm

আশীষ সেনগুপ্ত

টেলিভিশনের জনপ্রিয় মুখ গোলাম ফরিদা ছন্দা। দীর্ঘদিনের ক্যারিয়ারে অভিনয় করেছেন অসংখ্য নাটক, টেলিছবিতে। সমানতালে কাজ করছেন এখনো।

বিজ্ঞাপন

পড়ালেখা ঢাকা বিশ্ববিদ্যালয়ে নাট্যকলা বিভাগে। ছাত্রাবস্থাতেই মঞ্চে অভিনয় করেছেন ‘ডলস হাউস’, ‘ম্যাকবেথ’, ‘ইডিপাস’-এর মতো বিখ্যাত সব নাটকে। সেখান থেকে জেনেবুঝেই যুক্ত হয়েছিলেন অভিনয় জগতে। ১৯৯৯ সালে ‘এভাবেই গল্প শুরু’ নাটক দিয়ে তার যাত্রা শুরু হয় ছোটপর্দায়। সেখানেও পেরিয়ে এলেন দুই দশক। দীর্ঘ দিনের বর্ণাঢ্য অভিজ্ঞতা দিয়ে আত্মপ্রকাশ করেছিলেন নির্মাতা হিসেবেও।

সবসময়ই বেছে বেছে গুছিয়ে কাজ করেন এই অভিনেত্রী। মন সায় না দিলে সে কাজ একদমই করেন না, স্রোতের তালেও গা ভাসান না। তাই অনেক কিছু থেকে পিছিয়ে থাকলেও, নিজের অবস্থানের ব্যাপারে যথেষ্ঠ আত্মবিশ্বাসী তিনি।

নাটকে বেশি অভিনয় করলেও বর্তমানে ভিন্ন ধারার গল্পের চলচ্চিত্রে অভিনয় করছেন ছন্দা। শাহরিয়ার নাজিম জয়ের ‘অর্পিতা’ এবং নারগিস আক্তারের ‘যৈবতী কইন্যার মন’ সিনেমায় অভিনয় দিয়ে প্রশংসিতও হয়েছেন। আরও কয়েকটি চলচ্চিত্রের কাজ শেষ করেছেন।

বিজ্ঞাপন

শিল্প থেকে একপর্যায়ে মনোযোগী হয়েছেন ব্যবসাতেও। ‘রূপসী নন্দিনী’ নামে শুরু করেছেন অনলাইন ব্যবসার। এমনই নানা গুণের অধিকারী এই শিল্পীর এগিয়ে চলার গল্প আজকের কথোপকথনে…


আরও দেখুন:

বিজ্ঞাপন

সারাবাংলা/এএসজি

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন