বিজ্ঞাপন

আমরাই শ্রোতাদের কান তৈরি করি: সিঁথি

September 16, 2021 | 8:28 pm

আশীষ সেনগুপ্ত

‘আঙুল ছুঁয়েছে আঙুল তোমার, চোখ ছুঁয়েছে চোখ দুটি’— ২০১৭ সালের শেষ দিকে এই গানটি সাড়া ফেলে দিয়েছিল দেশের সংগীতাঙ্গনে। হৃদয়ছোঁয়া সুরারোপের পাশাপাশি এই গানের অনবদ্য গায়কির সুবাদেই শ্রোতাদের কাছে পরিচিত মুখ হয়ে ওঠেন সুকণ্ঠী সিঁথি সাহা।

বিজ্ঞাপন

এরপর আর পেছনে তাকাতে হয়নি তাকে। প্রথম অ্যালবামেই ‘সেরা নবাগত শিল্পী’ হিসেবে জিতে নেন ‘সিটিসেল-চ্যানেল আই মিউজিক অ্যাওয়ার্ড’। এরপরে অ্যালবাম করেছেন আরও কয়েকটি। নাটক, সিনেমায় করেছেন প্লেব্যাক।

গানের জগতে সিঁথির এমন সাফল্য অবশ্য একদিনে আসেনি। ছোটবেলায় গান গেয়ে চার বার জাতীয় পুরস্কারও পেয়েছেন। রবীন্দ্রসংগীত দিয়ে শুরু করে তালিম নিয়েছেন শাস্ত্রীয় সংগীতেও। শিখেছেন লোকগীতি, আধুনিক গান।

মধ্যবিত্ত পরিবার থেকে উঠে আসা সিঁথি ছোটবেলা থেকেই স্বপ্ন দেখতেন— গানই হবে তার জগত। সিঁথির সে স্বপ্ন আজ পুরোপুরি অধরা নয়। নানা চড়াই-উৎরাই পেরিয়ে ‘সিঁথির সিঁথি হয়ে ওঠা’র গল্প আজকের কথোপকথনে…

বিজ্ঞাপন

সারাবাংলা/এএসজি

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
শিক্ষক সংকটে ‘নাকাল’ ঠাকুরগাঁও পলিটেকনিক ইনস্টিটিউটরোমাঞ্চকর ক্লাসিকো জিতে লিগ শিরোপায় এক হাত রিয়ালেরসহকারী শিক্ষক নিয়োগ: ৩য় গ্রুপের সংশোধিত ফল প্রকাশবাংলাদেশের শ্রম অধিকারের উন্নয়ন চায় যুক্তরাষ্ট্রপরিবেশবান্ধব অবকাঠামো নির্মাণের নির্দেশ গণপূর্তমন্ত্রীরতাপপ্রবাহে বিদ্যুতের চাহিদা ছাড়াতে পারে ১৭০০০ মেগাওয়াটশিল্পকলায় আন্তর্জাতিক প্রতিবন্ধী শিল্প উৎসব শুরু শুক্রবারঅর্থ আত্নসাৎ: সোনালী লাইফের পর্ষদ সাসপেন্ড করে প্রশাসক নিয়োগমেলায় ক্ষুদ্র ও মাঝারি উদ্যোক্তাদের অংশগ্রহণ বাড়ানোর তাগিদডেমরায় ২ মোটরসাইকেলের সংঘর্ষ, গার্মেন্টস কর্মকর্তা নিহত সব খবর...
বিজ্ঞাপন