Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

জয়ের কাছে গিয়ে হারল মধ্যাঞ্চল, হৃদয়ের ডাবল সেঞ্চুরি


২২ ডিসেম্বর ২০২১ ১৮:৪৮

বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) দ্বিতীয় রাউন্ড জিততে শেষ দিনে ১১২ রান দরকার ছিল মধ্যাঞ্চলের। হাতে ছিল নয়টি উইকেট। তাছাড়া আগের দিন মোহাম্মদ মিঠুন ও সৌম্য সরকার যেভাবে ব্যাটিং করছিলেন মনে হচ্ছিল মধ্যাঞ্চলের জয়টা সময়ের ব্যাপার মাত্র। কিন্তু শেষ দিন পূর্বাঞ্চলের স্পিনার নাঈম হাসান এমন বিধ্বংসী হয়ে উঠবেন কে জানত! নাঈমের দুর্দান্ত বোলিংয়ে জেতা ম্যাচ শেষ পর্যন্ত ১০ রানে হেরেছে মধ্যাঞ্চল। ওদিকে, উত্তরাঞ্চল ও দক্ষিণাঞ্চলের মধ্যকার ম্যাচটি অনুমিত ভাবেই ড্র হয়েছে। ড্র ম্যাচে নিজের প্রথম প্রথম শ্রেণির সেঞ্চুরিকে ডাবলে রুপান্তরিত করেছেন দক্ষিণাঞ্চলের তৌহিদ হৃদয়।

বুধবার (২২ ডিসেম্বর) মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ১১২ রানের টার্গেট নিয়ে মধ্যাঞ্চল যখন দিনের খেলা শুরু করলেন তখন তাদের দুই টপ অর্ডার ব্যাটার মোহাম্মদ মিঠুন অপরাজিত ছিলেন ৪২ রানে, ৩৩ রানে অপরাজিত ছিলেন সৌম্য।

এই জুটি আজ আরও ৫৮ রান যোগ করে। দলীয় ১৪৫ রানের মাথায় সৌম্য ৭৩ রান করে ফিরলে এই জুটি ভাঙে। জয়ের জন্য তখন মাত্র ৫৪ রান লাগত মধ্যাঞ্চলের। কিন্তু নাঈমের ঘূর্ণি জাদুতে তারপর যেন তাসের ঘরের মতোই ভেঙে পড়ল মধ্যাঞ্চলের ব্যাটিং লাইনআপ।

২ উইকেটে ১৪৫ রান তোলা মধ্যাঞ্চল শেষ পর্যন্ত গুটিয়ে যায় ১৮৮ রানে। অবিশ্বাস্যভাবে ১০ রানের জয় পায় পূর্বাঞ্চল।  মোহাম্মদ মিঠুন শেষ পর্যন্ত আউট হয়েছেন ৬০ রান করে। বাকিদের মধ্যে দুই অঙ্কের কোটা পেরুতে পেরেছেন কেবল পেসার রবিউল হক। পূর্বাঞ্চলের হয়ে নাঈম ৪৮ রাানে ৬ উইকেট ‍তুলে নেন। তিন উইকেট পেয়েছেন তানভীর ইসলাম।

চট্টগ্রাামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে অনুষ্ঠিত হওয়া লিগের অপর ম্যাচটি ড্র হওয়ারই কথা কথা ছিল। ম্যাচের তৃতীয় দিনেও শেষ হয়েছিল না দুই দলের প্রথম ইনিংস। অনুমিতভাবেই ড্র’তেই নিষ্পত্তি হয়েছে ম্যাচ। এর মধ্যে প্রথম শ্রেণির ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরিকে ডাবল সেঞ্চুরিতে পরিনত করেছেন তৌহিদ হৃদয়।

গতকাল ১৫৯ রানে তৃতীয় দিন শেষ করা হৃদয় আজ থেমেছেন গিয়ে ২১৭ রানে। নাহিদুল ইসলাম করেন ৪১ রান। দক্ষিণাঞ্চলের প্রথম ইনিংস শেষ পর্যন্ত থামে ৪৯৯ রানে। উত্তরাঞ্চলের হয়ে চারটি করে উইকেট নিয়েছেন সানজামুল ইসলাম ও শরিফুল্লাহ।

পরে দ্বিতীয় ইনিংসে উত্তরাঞ্চল ১ উইকেটে ৬১ রান তুলতেই শেষ দিনের খেলা শেষ হয়ে যায়। প্রথম ইনিংসে ৩৮৫ রান তুলেছিল উত্তরাঞ্চল।

তৌহিদ হৃদয় বাংলাদেশ ক্রিকেট লিগ বিসিএল বিসিবি


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর