Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ফ্রেঞ্চ সুপার কাপ জিতে মৌসুম শুরু পিএসজির

স্পোর্টস ডেস্ক
১ আগস্ট ২০২২ ০৮:৪৯

নান্টেসকে ৪-০ গোলে বিধ্বস্ত করে ফ্রেঞ্চ সুপার কাপ জয় প্যারিস সেইন্ট জার্মেই। আর তাতেই নতুন মৌসুম শুরু পিএসজির। এদিন পিএসজির হয়ে জোড়া গোল করেন নেইমার জুনিয়র আর একটি করে গোল লিওনেল মেসি এবং সার্জিও রামোসের নামের পাশে। কিলিয়ান এমবাপের অনুপস্থিতিতে দলের আক্রমণভাগের পুরো ভারটা পড়ে নেইমার এবং মেসির ওপর। এবং তারা বেশ ভালোভাবেই সামলেছেন তারা দুইজন। সেই সঙ্গে স্কোরকার্ডে দুর্দান্ত এক ব্যাকহিলে গোলে নাম লেখান সার্জিও রামোসও।

ইসরায়েলের তেল আবিবে ব্লুমফিল্ড স্টেডিয়ামে রোববার রাতে ফরাসি সুপারে কাপে ৪-০ গোলে জিতেছে লিগ ওয়ান চ্যাম্পিয়নরা। পিএসজির কোচ হিসেবে ক্রিস্তফ গালতিয়ের শুরুটা এর চেয়ে বুঝি ভালো হতে পারত না। তার কোচিংয়ে এটাই দলটির প্রথম প্রতিযোগিতামূলক ম্যাচ। ফরাসি সুপার কাপে পিএসজির এটি রেকর্ড ১১তম শিরোপা।

ম্যাচের ২২তম মিনিটে মাঝমাঠের কাছ থেকে তার বাড়ানো থ্রু পাস মাঝপথে আটকানোর চেষ্টা করেও পারেননি ডিফেন্ডার নিকোলা পালোয়া। তার পা ছুঁয়ে বল যায় মেসির পায়ে। ডি-বক্সে ঢুকে দারুণ এক ঝটকায় গোলরক্ষককে কাটিয়ে বল জালে পাঠান আর্জেন্টাইন তারকা। প্রথমার্ধের যোগ করা সময়ে দুর্দান্ত ফ্রি কিকে ব্যবধান দ্বিগুণ করেন নেইমার। বাঁ দিকে প্রায় ২৫ গজ দূর থেকে ব্রাজিলিয়ান ফরোয়ার্ডের বাঁকানো শট রক্ষণ প্রাচীরের ওপর দিয়ে গিয়ে পোস্ট ও ক্রসবার ঘেঁষে ঠিকানা খুঁজে পায়।

৫৭তম মিনিটে তৃতীয় গোলটি করেন রামোস। বাঁ দিক থেকে গোলে শট নেন পাবলো সারাবিয়া, ঝাঁপিয়ে কোনোমতে বলে আঙুল ছোঁয়ান গোলরক্ষক। দূরের পোস্টে ফাঁকায় ছিলেন স্প্যানিশ ডিফেন্ডার, ঠাণ্ডা মাথায় ব্যাকহিলে পোস্ট ঘেঁষে বল লক্ষ্যে পাঠান তিনি। আর ৮২তম মিনিটে সফল স্পট কিকে বড় জয় নিশ্চিত করেন নেইমার। তিনি নিজেই ডি-বক্সে ফাউলের শিকার হলে পেনাল্টিটি পায় পিএসজি।

এতেই ৪-০ গোলের দুর্দান্ত জয়ে রেকর্ড ১১তম বারের মতো ফ্রেঞ্চ সুপার কাপ ঘরে তোলে পিএসজি।

সারাবাংলা/এসএস

টপ নিউজ পিএসজি প্যারিস সেইন্ট জার্মেই ফ্রেঞ্চ সুপার কাপ


বিজ্ঞাপন
সর্বশেষ

ধানমন্ডি থেকে গ্রেফতার শাজাহান খান
৬ সেপ্টেম্বর ২০২৪ ০২:৪৫

সম্পর্কিত খবর