Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

টানটান উত্তেজনার ম্যাচে ভারতের শ্বাসরুদ্ধকর জয়

স্পোর্টস ডেস্ক
২৩ অক্টোবর ২০২২ ১৭:৫৫

শেষ তিন ওভারে জয়ের জন্য ৪৮ রানের প্রয়োজন ছিল ভারতের। ১৮তম ওভারে বল হাতে আসেন শাহিন শাহ আফ্রিদি। ওই ওভার থেকে ১৭ রান নেন কোহলি এবং হার্দিক। পরের ওভারে হারিস রউফেরপ্রথম ৪ বল থেকে ৩ রান নেয় ভারত আর শেষ দুই বলে কোহলি দুটি ছক্কা হাঁকিয়ে ভারতকে ম্যাচে ফেরান। শেষ ওভারে জয়ের জন্য দরকার ১৬ রানের, প্রথম বলে পান্ডিয়াকে তুলে নিয়ে লড়াই জমিয়ে তোলেন মোহাম্মদ নওয়াজ। তবে বিপত্তি ঘটে চতুর্থ বলে এসে। নো বলে ছক্কা হাঁকিয়ে ভারতকে জয়ের কাছে নিয়ে যান কোহলি। এরপর ফ্রি হিট বলে কোহলি বোল্ড হলেও তিন রান নেন তিনি।

বিজ্ঞাপন

তবে উত্তেজনার তখনও অনেক বাকি। পঞ্চম বলে দীনেশ কার্তিক স্ট্যাম্পিং হলে শেষ বলে ২ রানের দরকার পড়ে ভারতের। পরের বলটি ওয়াইড করেন নওয়াজ। এরপর শেষ বলে রবিচন্দ্রন অশ্বিন এক রান নিয়ে ভারতকে জয় এনে দেন।

পাকিস্তানের ছুঁড়ে দেওয়া ১৬০ রানের জবাবে ব্যাট করতে নেমে মাত্র ৩১ রানেই ৪ উইকেট হারিয়ে চাপে পড়ে ভারত। এরপর বিরাট কোহলি এবং হার্দিক পান্ডিয়ার দুর্দান্ত এক জুটিতে ম্যাচে ফেরে ভারত। শেষ পর্যন্ত বিরাট কোহলির দৃঢ়তায় ৪ উইকেটে জয় নিয়ে মাঠ ছাড়ে ভারত।

দুই পেসার নাসিম শাহ এবং হারিস রউফের আগুন ঝরা বোলিংয়ে ভারতীয় দুই ওপেনার ফিরেছেন দলীয় মাত্র ১০ রানে। রান তাড়া করতে নেমে শাহিন শাহ আফ্রিদির করা প্রথম ওভারটা দেখে শুনেই কাটিয়েছিলেন দুই ভারতীয় ওপেনার। তবে বিপত্তি ঘটে দ্বিতীয় ওভারে এসেই। নাসিম শাহর করা ৫ম বলটি ছিল শর্ট গুড লেংথের। সেই বলটিই কাট করতে গিয়ে ইনসাইড এজে বোল্ড হন লোকেশ রাহুল। দলীয় ৭ রানের মাথায় ভারত হারায় প্রথম উইকেট। রাহুল ৮ বলে মাত্র ৪ রান করে ফেরেন প্যাভিলিয়ন।

এরপর অক্ষত প্যাটেল রান আউট হয়ে ফিরলে ব্যাটিং বিপর্যয়ে পড়ে ভারত। ৬.১ ওভারে ৩১ রানে ৪ উইকেট হারিয়ে ফেলে ভারত। তবে এরপরেই অভিজ্ঞ বিরাট কোহলি হাল ধরেন। আর তাকে সঙ্গ দেন হার্দিক পান্ডিয়া। ১০ ওভারে ৪ উইকেটে ৪৫ রান তোলা ভারত পরের ৪ ওভারে নিয়েছে ৪৫ রান। যেখানে বড় অবদান রেখেছেন হার্দিক পান্ডিয়া। সেখান থেকেই ঘুরে দাঁড়ান শুরু ভারতের।

পঞ্চম উইকেটে হার্দিক পান্ডিয়াকে সঙ্গে নিয়ে ৭৮ বলে ১১৩ রানের জুটিই ভারতের জয়ের ভিত্তি গড়ে দেয়। যেখানে ৩৭ বলে ৪০ রান করে হার্দিক পান্ডিয়া ম্যাচের শেষ ওভারে যখন ফিরছেন তখনও নাটকীয়তার অনেক বাকি। উইকেটের এক প্রান্ত আকড়ে রাখা কোহলি শেষ পর্যন্ত ৫৩ বলে ৮২ রানের দুর্দান্ত ইনিংস খেলে অপরাজিত থেকে মাঠ ছাড়েন।

বিজ্ঞাপন

পাকিস্তানের হয়ে দুটি করে উইকেট নেন হারিস রউফ এবং মোহাম্মদ নওয়াজ। আর একটি উইকেট নেন নাসিম শাহ।

ভারতের বোলিং তোপ সামলে পাকিস্তানের সংগ্রহ ১৫৯

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে শুরুতেই দুই ওপেনারকে হারিয়ে চাপে পড়া পাকিস্তানের হাল ধরেন শান মাসুদ এবং ইফতিখার আহমেদ। এই জুটিতে ভর করে শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেটে ১৫৯ রান তোলে পাকিস্তান। ভারতের হয়ে তিনটি করে উইকেট নেন আর্শদ্বীপ সিং এবং হার্দিক পান্ডিয়া। আর একটি করে উইকেট নেন ভুবনেশ্বর কুমার এবং মোহাম্মদ শামি।

টি-টোয়েন্টি বিশ্বকাপের সব ম্যাচ সরাসরি সম্প্রচার করছে দেশের জনপ্রিয় স্যাটেলাইট টেলিভিশন জিটিভি। এছাড়া খেলা এবার একসঙ্গে দেখা যাবে দেশের জনপ্রিয় ওটিটি (ওভার দ্য টপ) প্ল্যাটফর্ম র‍্যাবিটহোলে

আরও পড়ুন: কোহলি-হার্দিকে ঘুরে দাঁড়িয়েছে ভারত

বিপর্যয়ে ভারত

পেস তোপে ভারতকে চেপে ধরেছে পাকিস্তান

ধুঁকছে শুরুতেই মেরুদণ্ড ভেঙে যাওয়া পাকিস্তান

আর্শদ্বীপের তোপে বাবর-রিজওয়ান হারিয়ে চাপে পাকিস্তান

টস জিতে পাকিস্তানকে ব্যাটিংয়ে পাঠাল ভারত

সারাবাংলা/এসএস

টপ নিউজ টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২২ বিরাট কোহলি ভারত বনাম পাকিস্তান শাহিন শাহ আফ্রিদি

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর