Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

এবারেও আইসিসি’র বর্ষসেরা ওয়ানডে ক্রিকেটার বাবর

স্পোর্টস ডেস্ক
২৬ জানুয়ারি ২০২৩ ১৩:৪০

দীর্ঘদিন ধরেই আইসিসি’র ওডিআই ব্যাটারদের র‍্যাংকিংয়ে শীর্ষস্থান ধরে রেখেছেন পাকিস্তানের অধিনায়ক বাবর আজম। ব্যাট হাতে দুর্দান্ত পারফর্ম করে নজর কেড়েছেন গোটা ক্রিকেট বিশ্বের। আর তারই পুরষ্কার স্বরূপ টানা দ্বিতীয়বারের মতো আইসিসি’র বর্ষসেরা ওয়ানডে ক্রিকেটারের পুরষ্কার জিতে নিলেন বাবর। ২০২১ সালেও এই পুরষ্কার জিতেছিলেন তিনি।

ব্যাট হাতে দুর্দান্ত এক বছর কাটানো বাবর আজম ৯টি ওয়ানডে ম্যাচ খেলে ৬৭৯ রান করেন। যার মধ্যে ছিল তিনটি সেঞ্চুরি আর তার ব্যাটিং গড় ছিল ৮৪.৮৭। ২০২১ সালে দুর্দান্ত পারফরম্যান্স ছিল বাবরের। সে বছর তিনি ৬টি ওয়ানডে খেলে ৬৭.৫০ গড়ে ২টি সেঞ্চুরি ও একটি ফিফটিতে করেছেন ৪০৫ রান। ২০২২ সালে যে এর চেয়েও ভালো কেটেছে বাবরের, সেটা পরিসংখ্যানই বলে দেয়।

বিজ্ঞাপন

গেল বছর বাবর আজমের খেলা ৯টি ওয়ানডের ভেতর কেবল একটি ম্যাচেই অর্ধশতক ছুঁতে পারেননি। এছাড়া তিনটি শতকের সঙ্গে ৫টি অর্ধশতকও আছে তার নামের পাশে। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে মুলতানে খেলা ওয়ানোডেতে মাত্র ১ রানে আউট হয়েছিলেন বাবর। ২০২২ সালে ওয়ানডেতে পাকিস্তানও দুর্দান্ত ছন্দে ছিল। একটি মাত্র ম্যাচ হেরেছে তারা। লাহোরে অস্ট্রেলিয়ার কাছে ৮৮ রানে হেরে যাওয়া সেই ম্যাচে বাবর করেছিলেন ৫৭ রান।

আইসিসি’র বর্ষসেরা ওয়ানডে একাদশের অধিনায়কও বাবর আজম।

সারাবাংলা/এসএস

আইসিসি টানা দ্বিতীয়বার বর্ষসেরা ওয়ানডে ক্রিকেটার বাবর আজম

বিজ্ঞাপন
সর্বশেষ

চট্টগ্রামে খালে ভাসছিল অর্ধগলিত লাশ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৩৩

বিএসইসি‘র চেয়ারম্যানের পদত্যাগ দাবি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৫১

সম্পর্কিত খবর