Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

৭ম ইউরোপা লিগ জিতল সেভিয়া

স্পোর্টস ডেস্ক
১ জুন ২০২৩ ০৯:৪৫

জোসে মোরিনহোর অধীনে কনফারেন্স লিগ জয়ের পর সুযোগ ছিল রোমাকে ইউরোপা লিগ জেতানোর সুযোগ। সেভিয়ার বিপক্ষে এগিয়েও গিয়ে শেষ পর্যন্ত টাইব্রেকারে হারতে হয়েছে মোরিনহোর দলকে। আর তাতেই সেভিয়ার ঘরে উঠেছে ইউরোপা লিগের সাত নম্বর শিরোপা।

হাঙ্গেরির পুসকাস অ্যারেনায় বুধবার রাতের ফাইনালে পেনাল্টি শুটআউটে ৪-১ গোলে জিতেছে স্প্যানিশ ক্লাবটি। নির্ধারিত ৯০ মিনিটে ১-১ গোলের পর অতিরিক্ত সময়ও ওই স্কোরলাইনে শেষ হয়।

টাইব্রেকারে সেভিয়ার চার জন শট নিয়ে সবাই পান সাফল্য। আর অসাধারণ সেভ করে নায়ক বনে যান তাদের গোলরক্ষক ইয়াসিন বোনো। রোমার মাত্র একজন জালের দেখা পান, ব্রায়ান ক্রিস্তান্ত। তাদের দ্বিতীয় শট নেওয়া জানলুকা মানচিনির প্রচেষ্টা পা দিয়ে রুখে দেন বোনো। ইবানেসের শটেও ঠিক দিকে লাফ দেন তিনি, বলে অবশ্য হাত লাগাতে পারেননি, পোস্টে লাগে বল। সেভিয়া এগিয়ে যায় ৩-১ এ।

তাদের চতুর্থ শুটার গঞ্জালো মন্টিয়েলের শট পোস্টে লাগলে ক্ষনিকের জন্য আশা জাগে রোমার। তবে শট নেওয়ার আগেই গোলরক্ষক রুই প্যাট্রিসিও গোললাইন থেকে এগিয়ে যাওয়ায় আবার শট নেওয়ার সুযোগ পান মন্টিয়েল। দ্বিতীয়বার সুযোগ পেয়ে আর ভুল করেননি তিনি। তার শট জালে জড়াতেই উৎসবে মাতে সেভিয়া।

ইউরোপের দ্বিতীয় সেরা এই প্রতিযোগিতায় সেভিয়া আগে ছয়বার ফাইনালে উঠে প্রতিবারই ট্রফি উঁচিয়ে ধরেছিল। ফাইনালে শতভাগ সাফল্যের সেই ধারাবাহিকতা ধরে রাখল তারা। অন্যদিকে, রোমার কোচ জোসে মরিনহোর ইউরোপিয়ান প্রতিযোগিতায় আগে পাঁচবার ফাইনালে উঠে প্রতিবারই পেয়েছিলেন চ্যাম্পিয়ন হওয়ার স্বাদ। এবার তাকে ফিরতে হলো খালি হাতে, মন বেজার করে।

সারাবাংলা/এসএস

ইউরোপা লিগ সেভিয়া সেভিয়া বনাম রোমা


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর