Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

অস্ট্রেলিয়াকে ২০০’র নিচে গুটিয়ে দিল ভারত

স্পোর্টস ডেস্ক
৮ অক্টোবর ২০২৩ ১৮:৩১

চেন্নাইয়ের এমএ চিদাম্বারাম স্টেডিয়ামে অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হলো স্বাগতিক ভারতের বিশ্বকাপ। আর প্রথম ম্যাচেই দুর্দান্ত বোলিংয়ে অস্ট্রেলিয়াকে ২০০ রানের নিচেই গুটিয়ে দিয়েছে। ভারতের তিন স্পিনার রবিন্দ্র জাদেজা, রবিচন্দ্রন অশ্বিন আর কুলদিপ যাদব মিলেই নিয়েছেন ৬ উইকেট। আর তাতেই ৫০ ওভার ওভারও খেলতে পারেনি অজিরা। ৪৯.৩ ওভারে ১৯৯ রানে থামতে হয়েছে তাদের।

টস জিতে ব্যাট করতে নেমে শুরুতেই জাসপ্রিত বুমরার শিকার হয়ে রানের খাতা খোলার আগেই ফেরেন মিচেল মার্শ। এরপর স্টিভ স্মিথকে সঙ্গী করে প্রথম ধাক্কা সামাল দেন ডেভিড ওয়ার্নার। দারুণ গতিতে রানও তুলতে শুরু করেন তারা। তবে বিপত্তি ঘটে স্পিন আসার পরেই। চেন্নাইয়ের এই স্টেডিয়ামে ম্যাচের আগেই বিশ্লেষকরা জানিয়েছিলেন উইকেট কিছুটা মন্থর হবে। আর স্পিনাররা সুবিধা পেতে পারে।

১৭তম ওভারে কুলদিপ যাদবই এনে দিলেন ব্রেক থ্রু। ডেভিড ওয়ার্নার উঠিতে মারতে গিয়ে যাদবের হাতেই তুলে দেন। ৭৪ রানে দ্বিতীয় উইকেট হারায় অস্ট্রেলিয়া। তৃতীয় উইকেটে মার্নাস লাবুশেনকে সঙ্গী করে লড়াই চালিয়ে যেতে থাকেন স্মিথ। তবে ৩৬ রানের জুটি গড়ার পর স্মিথ বোল্ড হন রবিন্দ্র জাদেজার ঘূর্ণিতে পরাস্ত হয়ে। ১১০ রানে তৃতীয় উইকেটের পতন হয় অজিদের। স্মিথ ৭১ বলে করেন ৪৬ রান।

স্মিথ ফেরার পরে আর ম্যাচে ফিরতে পারেনি অস্ট্রেলিয়া। নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে অজিরা। দলীয় ১১৯ রানে মার্নাস লাবুশেন ও অ্যালেক্স ক্যারি ফেরেন। এরপর কিছুটা আশার আলো ছিল গ্লেন ম্যাক্সওয়েলকে ঘিরে। তবে দলীয় ১৪০ আর ব্যক্তিগত মাত্র ১৫ রান করে ফেরেন তিনিও। এতেই শঙ্কা জাগে রান দেড়শ পেরোনো নিয়ে।

তবে শেষ দিকে এসে অজি অধিনায়ক প্যাট কামিন্স ও মিচেল স্টার্ক মিলে গড়েন ২৫ রানের জুটি। কামিন্স ১৫ করে ফিরলেও শেষ পর্যন্ত ৩৫ বলে ২৮ রান করে ইনিংসের শেষ ওভারে আউট হন স্টার্ক। এতেই ৪৯.৩ ওভারে ১৯৯ রানে থামে অস্ট্রেলিয়া ইনিংস।

ভারতের হয়ে ১০ ওভারে ২৮ রান দিয়ে তিনটি উইকেট নেন রবিন্দ্র জাদেজা। ৪২ রানে দুই উইকেট নেন কুলদিপ যাদব আর ৩৪ রান দিয়ে এক উইকেট নেন রবিচন্দ্রন অশ্বিন।

ওয়ানডে বিশ্বকাপের সবকটি ম্যাচ সরাসরি সম্প্রচার করছে দেশের সবচেয়ে জনপ্রিয় স্যাটেলাইট টেলিভিশন জিটিভি। অনলাইন প্ল্যাটফর্ম র‍্যাবিটহোলবিডি‘তেও দেখা যাবে এবারের বিশ্বকাপ।

সারাবাংলা/এসএস

ক্রিকেট বিশ্বকাপ ২০২৩ ভারত বনাম অস্ট্রেলিয়া


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর