Monday 30 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আগের চেয়ে ভালো আছেন ফারুক

এন্টারটেইনমেন্ট করেসপনডেন্ট
১৬ এপ্রিল ২০২১ ২১:৫৮

বাংলা চলচ্চিত্রের ‘মিয়া ভাই’ কিংবদন্তি নায়ক ফারুকের অবস্থা আরও উন্নতি হয়েছে। এমনটা জানালেন তার ছেলে রোশান হোসেন পাঠান শরৎ। তিনি বলেন, ‘বাবার শারীরিক অবস্থা আগের চেয়ে এখন ভালো আছে। কিছুটা উন্নতি হচ্ছে।’

তবে ফারুক এখনও খুব একটা কথা বলছেন না বলে জানালেন শরৎ। তিনি বলেন, ‘বাবা তো এখনও ওভাবে কথা বলছেন না। আম্মার সঙ্গে আধা ঘণ্টা আগেই কথা হয়েছে। ভালো আছেন। সবাই বাবার জন্য দোয়া করবেন।’

বিজ্ঞাপন

এর আগে শরৎ গত ৫ এপ্রিল জানিয়েছিলেন, ২১ মার্চ থেকে সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেধ হাসপাতালে ভর্তি ফারুক ২৩ মার্চ থেকে সম্পূর্ণ অচেতন অবস্থায় রয়েছেন। কোন সাড়া দিচ্ছেন না। তবে বুধবার (৭ এপ্রিল) তিনি সারাবাংলাকে জানান, ফারুক সাড়া দিয়েছেন।

নিয়মিত স্বাস্থ্য পরীক্ষার জন্য গত মাসের দ্বিতীয় সপ্তাহে সিঙ্গাপুরে যান বরেণ্য অভিনেতা ও সাংসদ আকবর হোসেন পাঠান ফারুক। পরীক্ষায় তার রক্তে সংক্রমণ ধরা পড়ে। এরপর থেকেই শারীরিকভাবে অসুস্থ অনুভব করছিলেন তিনি। সিঙ্গাপুরে নিজের পরিচিত চিকিৎসকের পরামর্শে দ্রুত হাসপাতালে ভর্তি করা হয় তাকে। গত ২১ মার্চ তাকে আইসিইউতে স্থানান্তর করা হয়।

গত বছরের মধ্য নভেম্বরে সপরিবারে করোনায় আক্রান্ত হন বাংলা চলচ্চিত্রের ‘মিয়া ভাই’। সেখান থেকে সুস্থ হয়ে বাসায় ছিলেন।

গত কয়েক বছর যাবত অসুস্থ ফারুক। বেশ কয়েকবার সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চিকিৎসা নিয়েছেন তিনি। সেখানে কিডনি বিশেষজ্ঞ ডাঃ লাইয়ের তত্ত্বাবধানে তিনি চিকিৎসা নেন।

১৯৭১ সালে এইচ আকবর পরিচালিত ‘জলছবি’ চলচ্চিত্রে অভিনয়ের মাধ্যমে ফারুকের চলচ্চিত্রে অভিষেক ঘটে। তিনি লাঠিয়াল, সুজন সখী, নয়নমনি, সারেং বৌ, গোলাপী এখন ট্রেনে, সাহেব, আলোর মিছিল, দিন যায় কথা থাকে, মিয়া ভাই-সহ শতাধিক চলচ্চিত্রে অভিনয় করেছেন।

বিজ্ঞাপন

‘লাঠিয়াল’-এ অভিনয়ের জন্য তিনি ১৯৭৫ সালে ‘শ্রেষ্ঠ পার্শ্ব অভিনেতা’ হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার লাভ করেন এবং ২০১৬ সালে ‘আজীবন সম্মাননা’ অর্জন করেন। বাংলাদেশের চলচ্চিত্রের ইতিহাসে তিনি সবচেয়ে সফল ও সেরা নায়কদের একজন হিসেবে স্বীকৃত।

সবশেষে জাতীয় সংসদ নির্বাচনে ‘ঢাকা-১৭’ আসন থেকে আওয়ামী লীগের হয়ে সংসদ সদস্য হন।

সারাবাংলা/এজেডএস

অবস্থার উন্নতি ফারুক মাউন্ট এলিজাবেধ সিঙ্গাপুর

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর