Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ঐক্যফ্রন্টের সমাবেশে ঢাকা অচলের ঘোষণা দাবি


৯ নভেম্বর ২০১৮ ১৬:২৩

।। সাদ্দাম হোসাইন, স্টাফ করেসপন্ডেন্ট।।

রাজশাহী থেকে: রাজশাহীর কেন্দ্রীয় মাদ্রাসা মাঠে চলছে জাতীয় ঐক্যফ্রন্টের বিভাগীয় সমাবেশ। সমাবেশে কেন্দ্রীয় ও বিভাগীয় নেতারা একে একে বক্তব্য দিচ্ছেন। বক্তরা বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি এবং সুষ্ঠু নির্বাচনের জন্য তীব্র আন্দোলনের ঘোষণা চান ঐক্যফ্রন্টের কাছে। এ সময় প্রয়োজনে দাবি আদায়ে ঢাকা অচলের নির্দেশনা চান তারা।

শুক্রবার (৯ নভেম্বর) দুপুর আড়াইটা থেকে শুরু হয় জাতীয় ঐক্যফ্রন্টের সমাবেশ। তার আগেই মঞ্চে উঠতে থাকেন বিভাগীয় ও কেন্দ্রীয় নেতারা। তবে বিকেল তিনটা দুই মিনিটে মঞ্চে ওঠেন বিএনপির মহাসচিব ও জাতীয় ঐক্যফ্রন্টের মুখপাত্র মির্জা ফখরুল ইসলাম আলমগীর, বিএনপির স্থায়ী কমিটির সদস্য মওদুদ আহমদ ও কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের জনতা শ্রমিক লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী। নেতাদের উপস্থিতির সঙ্গে সঙ্গে মাদ্রাসা প্রাঙ্গণও নেতাকর্মীদের ভিড়ে পূর্ণ হয়ে ওঠে।

এ সময় মঞ্চে একের পর এক বক্তব্য দিতে থাকেন বিএনপির প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি, সৈয়দ আশরাফি পাপিয়া, রুহুল কুদ্দুস তালুকদার দুলু, রাকিব হোসেন রিমন আবু বকর সিদ্দিকীসহ একাধিক নেতা।

এ্যানি তার বক্তব্যে বলেন, ‘বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে মুক্ত না করে নির্বাচন কোনোভাবেই মেনে নেওয়া যায় না। আমাদের নেত্রীকে মুক্ত করে সুষ্ঠু নির্বাচনে যাব আমরা।’

সৈয়দ আশরাফি পাপিয়া বলেন, ‘প্রয়োজনে ঢাকা অচলের নির্দেশ দিন আপনারা। তীব্র আন্দোলনের মাধ্যমে স্বৈরাচারের পতন ঘটিয়ে দেশকে মুক্ত করব। এ জন্য আপনাদের নির্দেশনা চাই আমরা।’

বিজ্ঞাপন

মঞ্চে এ পর্যন্ত বক্তব্য দিয়েছেন, বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, জেএসডি সভাপতি আ স ম আব্দুর রব, গণফোরামের নির্বাহী সভাপতি অ্যাডভোকেট সুব্রত চৌধুরী, বিএনপির ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু, খালেদা জিয়ার উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব, লেবার পার্টির চেয়ারম্যান ডা. মোস্তাফিজুর রহমান, নির্বাহী সদস্য দেবাশীষ রায় মধু, চাঁপাইনবাবগঞ্জ সদর আসনের সাবেক সংসদ সদস্য হারুনুর রশিদসহ স্থানীয় নেতারা।

সারাবাংলা/এসএইচ/একে

আরও পড়ুন

রাজশাহীতে সমাবেশ মঞ্চ উন্মুক্ত হচ্ছে দুপুরে, যাচ্ছেন না ড. কামাল

ঐক্যফ্রন্টের সমাবেশ: কম প্রচার-প্রচারণা, জড়ো হচ্ছে নেতা-কর্মী

রোডমার্চ স্থগিত, রাজশাহীতে সমাবেশ করবে ঐক্যফ্রন্ট

৮ নভেম্বর রাজশাহীর উদ্দেশে রোড মার্চ, ৯ নভেম্বর সমাবেশ

 

ঐক্যফ্রন্টের সমাবেশ খালেদা জিয়া বিএনপি চেয়ারপারসন রাজশাহী

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর