বিজ্ঞাপন

রোডমার্চ স্থগিত, রাজশাহীতে সমাবেশ করবে ঐক্যফ্রন্ট

November 7, 2018 | 7:11 pm

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা: আগামী জাতীয় নির্বাচনকে সামনে রেখে ৭ দফা দাবি ও ১১ দফা লক্ষ্য আদায়ে পূর্বঘোষিত রোডমার্চ কর্মসূচি স্থগিত করেছে জাতীয় ঐক্যফ্রন্ট। তবে ৯ নভেম্বর রাজশাহীতে সমবেশ করবে দলের শীর্ষ নেতারা।

বুধবার (৭ নভেম্বর) সন্ধ্যায় বিএনপির চেয়ারপারসনের গুলশান কার্যালয়ের প্রেস উইং কর্মকর্তা শায়রুল কবীর খান সারাবাংলাকে এই তথ্য জানিয়েছেন। তবে কী কারণে রোডমার্চ কর্মসূচি স্থগিত করা হয়েছে- তা জানাতে পারেননি তিনি।

এদিকে গণফোরামের শীর্ষ নেতারা জানাচ্ছেন, রাজনৈতিক কারণে রোডমার্চ স্থগিত করা হলেও রাজশাহীতে সমাবেশ হবে। এর আগে মঙ্গলবার (৬ নভেম্বর) রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে জাতীয় ঐক্যফ্রন্টের সমাবেশ থেকে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ৮ নভেম্বর রাজশাহীর উদ্দেশে রোডমার্চ এবং ৯ নভেম্বর সমাবেশ কর্মসূচি ঘোষণা করেন।

বিজ্ঞাপন

তিনি বলেন, আমাদের এর পরের কর্মসূচি হলো, খুলনায় জনসভা। তারপরও দাবি না মানলে নির্বাচন কমিশন অভিমুখে লংমার্চ করা হবে।

 

আরও পড়ুন: ৮ নভেম্বর রাজশাহীর উদ্দেশে রোডমার্চ, ৯ নভেম্বর সমাবেশ

বিজ্ঞাপন

এদিন গণফোরামের নেতারা জানান, আমাদের কর্মসূচিতে কিছুটা পরিবর্তন আনা হয়েছে। রোডমার্চ থেকে পথে পথে যে গণসংযোগ কর্মসূচি ছিল, সেটা হবে না। তবে ঐক্যফ্রন্টের শীর্ষ নেতারা রাজশাহীতে সমাবেশ করবেন।

বুধবার আওয়ামী লীগ ও ১৪ দলের সঙ্গে দ্বিতীয় দফায় বৈঠক শেষে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, আমরা কিন্তু আন্দোলনের মধ্যেই আছি। সংলাপকেও আমরা আন্দোলনের অংশ হিসেবে দেখছি। আমরা আমাদের সাত দফা দাবি নিয়ে গিয়েছিলাম। সরকার যদি আমাদের দাবি না মানে, আগামীকাল তফসিল ঘোষণা করে, তাহলে আমরা আগেই আমাদের কর্মসূচি ঘোষণা করে রেখেছি। আমরা নির্বাচন কমিশন অভিমুখে পদযাত্রা করব।

এ সময় ৮ নভেম্বর রোডমার্চ এবং ৯ নভেম্বর রাজশাহীতে সমাবেশ হবে বলেও জানিয়েছিলেন তিনি।

সারাবাংলা/এএইচএইচ/এটি

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন