Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

প্রশ্নপত্রে পর্ন তারকার নাম, বাধ্যতামূলক কর্মবিরতিতে সেই শিক্ষক


২০ এপ্রিল ২০১৯ ১৭:১০

ঢাকা: নবম শ্রেণির পরীক্ষার প্রশ্নপত্রে দুই পর্ন তারকার নাম ছাপা হওয়ায় রামকৃষ্ণ মিশন স্কুলের সহকারী শিক্ষক শংকর চক্রবর্তীকে বাধ্যতামূলক কর্মবিরতিতে পাঠানো হয়েছে। সেই সঙ্গে ওই ঘটনার কারণ দর্শানোর জন্য তাকে পাঁচদিনের সময় দিয়েছে বিদ্যালয় পরিচালনা পর্ষদ।

শনিবার (২০ এপ্রিল) রামকৃষ্ণ মিশন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক জয়প্রকাশ সরকার সারাবাংলাকে এ তথ্য নিশ্চিত করেন।

অভিযুক্ত শিক্ষকের বিরুদ্ধে ব্যবস্থা নেবে রামকৃষ্ণ মিশন

জয়প্রকাশ সরকার আরও জানান, রোববার (২১ এপ্রিল) রামকৃষ্ণ মিশনের পরিচালক ও বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্যরা বৈঠকে বসবেন। দায়িত্বে অবহেলায় ওই শিক্ষককে বরখাস্ত করা হবে কি না ওইদিন সিদ্ধান্ত নেওয়া হবে।।

এর আগে ১৭ এপ্রিল, বুধবার রাজধানীর রামকৃষ্ণ মিশন স্কুলের নবম শ্রেণির বাংলা প্রথম পত্রের বহু নির্বাচনি প্রশ্নে জানতে চাওয়া হয়, ‘বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের পিতার নাম কী?’ এই প্রশ্নের সম্ভাব্য যে চারটি উত্তর দেওয়া হয়েছে, তার মধ্যে ছিল পর্ন তারকা মিয়া খালিফার নাম! তবে তার নাম লেখা হয় ‘মিয়া কালিফা’।

এছাড়া বিভূতিভূষণ বন্দ্যোপাধ্যায়ের বিখ্যাত কিশোর উপন্যাস ‘আম-আঁটির-ভেঁপু’র (প্রশ্নে আঁটি বানানে চন্দ্রবিন্দু নেই) রচয়িতার সম্ভাব্য নাম হিসেবে রাখা রয়েছে সাবেক পর্ন তারকা অভিনেত্রী সানি লিয়নের নাম! এমন অদ্ভুত প্রশ্নপত্রে বাংলা প্রথম পত্রের পরীক্ষা নেয় বিদ্যালয়টি।

এ বিষয়ে সারাবাংলা ডটনেটে রবীন্দ্রনাথের বাবা মিয়া খালিফা! শিরোনামে সংবাদ প্রকাশিত হয়। সারাবাংলা ডটনেটে প্রকাশিত সংবাদটি ভাইরাল হয়। পাশাপাশি প্রশ্নপত্রটির ছবিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে।

বিজ্ঞাপন

এ বিষয়ে শুক্রবার (১৯ এপ্রিল) রামকৃষ্ণ মিশন স্কুলের প্রধান শিক্ষক জয়প্রকাশ সরকার সারাবাংলাকে বলেন, ‘এ ঘটনায় রামকৃষ্ণ মিশন স্কুলের সুনাম প্রশ্নবিদ্ধ হয়েছে। আমরা কোনোভাবেই বিষয়টিকে হালকাভাবে দেখছি না।’

সারাবাংলা/টিএস/এমআই

আরও পড়ুন:  প্রশ্নপত্রে পর্ন তারকার নামের ঘটনায় ব্যবস্থা: শিক্ষামন্ত্রী

প্রশ্নপত্র মিয়া খালিফা রামকৃষ্ণ মিশন স্কুল সানি লিওনী

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর