Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ওসি মোয়াজ্জেম আদালতে


১৭ জুন ২০১৯ ১২:২৮

ঢাকা: সাইবার অপরাধ আইনে দায়ের করা মামলায় গ্রেফতার ফেনীর সোনাগাজী থানার সাবেক ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোয়াজ্জেম হোসেনকে বিচারিক আদালতে নেওয়া হয়েছে।

সোমবার (১৭ জুন) দুপুর সাড়ে বারটার দিকে শাহবাগ থানা থেকে প্রিজন ভ্যানে করে ওসি মোয়াজ্জেমকে আদালতে নেয় ফেনীর সোনাগাজী থানা পুলিশের একটি টিম। এর আগে, সকাল সাড়ে ৯টার দিকে ওসি মোয়াজ্জেমকে সোনাগাজী থানা পুলিশের কাছে হস্তান্তর করে শাহবাগ থানা পুলিশ।

ঢাকা সাইবার ট্রাইবুন্যাল আদালতের পাবলিক প্রসিকিউটর নজরুল ইসলাম শামীম সারাবাংলাকে বলেন, দুপুর ২টার পরে ওসি মোয়াজ্জেমকে সাইবার ট্রাইবুন্যাল আদালতে আনা হবে। ওই আদালতে এখন অন্য মামলার শুনানি চলছে। এ সময় পর্যন্ত তাকে ঢাকা মহানগর হাকিম (সিএমএম) আদালতের হাজতখানায় রাখা হয়েছে।

তিনি আরও বলেন, আমরা জেনেছি আদালতে জামিনের আবেদন করবেন  ওসি মোয়াজ্জেম।  কিন্তু তার জামিনের বিরোধীতার জন্য আমরা পুরোপুরি প্রস্তুত।

গত ২৭ মার্চ সোনাগাজী ইসলামিয়া ফাজিল মাদরাসার অধ্যক্ষ সিরাজ উদ দৌলা নুসরাত জাহান রাফিকে নিজ কক্ষে ডেকে যৌন নিপীড়ন করেন। এ ঘটনায় নুসরাতের পরিবার থানায় অভিযোগ করতে গেলে ওসি মোয়াজ্জেম নুসরাতকে জেরা করে ভিডিও ধারণ করেন। পরবর্তী সময়ে এই ভিডিও ফেসবুকসহ সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেন।

পরে ১৫ এপ্রিল উচ্চ আদালতের ডিজিটাল নিরাপত্তা আইনে সোনাগাজী মডেল থানার সাবেক ওসি মোয়াজ্জেম হোসেনের বিরুদ্ধে মামলা দায়ের করেন ব্যারিস্টার সায়েদুল হক সুমন।

পরে ২৭ মে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) আদালতে অভিযোগপত্র দাখিল করেন। ওইদিন আদালত ওসি মোয়াজ্জেমের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন আদালত। এরপর থেকে ওসি মোয়াজ্জেম আত্মগোপনে ছিলেন।

পরোয়ানা জারির ২০ দিন পর রোববার (১৬ জুন) হাইকোর্টের সামনে থেকে ওসি মোয়াজ্জেম গ্রেফতার হন।

সারাবাংলা/এসএইচ/এআই/জেডএফ

ওসি মোয়াজ্জেম.নুসরাত হত্যা সাইবার অপরাধ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর