Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

কনস্টেবল পদে চাকরি দেওয়ার নামে লেনদেন, আটক ২


২২ জুন ২০১৯ ১৭:৩৪

চট্টগ্রাম ব্যুরো: পুলিশ কনস্টেবল পদে চাকরি দেওয়ার নামে অনৈতিক লেনদেনে জড়িত দুজনকে আটক করেছে নগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। শুক্রবার (২১ জুন) রাতে নগরীর চকবাজার থানার গুলজার মোড় থেকে তাদের গ্রেফতার করা হয়েছে।

সংশ্লিষ্টরা জানিয়েছেন, গ্রেফতার দুজন নিজেদের পুলিশ সদস্য হিসেবে পরিচয় দেন। কনস্টেবল পদে চাকরি দেওয়ার প্রতিশ্রুতি দিয়ে তারা একজনের সঙ্গে ৯ লাখ টাকার চুক্তি করেছিল। এর মধ্যে ৫০ হাজার টাকা তারা অগ্রিম হিসেবে নেয়।

বিজ্ঞাপন

গ্রেফতার দুজন হল- চিরঞ্জিব দাশ রঞ্জিব (৫৬) ও দুলাল আহম্মেদ (৫৫)।

অভিযানে নেতৃত্ব দেওয়া নগর গোয়েন্দা পুলিশের অতিরিক্ত ‍উপ কমিশনার আসিফ মহিউদ্দীন সারাবাংলাকে জানান, দুলাল আহম্মেদ নিজেকে সিএমপির রিজার্ভ অফিসার (আরও) হিসেবে পরিচয় দিত। তার ছদ্মনাম শাহ আলম। চিরঞ্জিবও নিজেকে পুলিশ সদস্য হিসেব পরিচয় দেয়। দুজন মিলে কনস্টেবল পদে চাকরি দেওয়ার নামে মানুষের কাছ থেকে টাকা নিচ্ছিল।

সম্প্রতি সুজন নামে একজন নগর গোয়েন্দা পুলিশের কাছে অভিযোগ করেন- তাকে ৯ লাখ টাকার বিনিময়ে চাকরি দেবে বলেছে চিরঞ্জিব ও শাহ আলম। এজন্য ৫০ হাজার টাকা অগ্রিমও নেয়।

সুজনের কাছ থেকে অভিযোগে পেয়ে দুজনকে গ্রেফতার করা হয়। তাদের জিজ্ঞাসাবাদে খোরশেদ ও সজল নামে প্রতারক চক্রের আরও দুই সদস্যের তথ্য পেয়েছে নগর গোয়েন্দা পুলিশ। তাদের গ্রেফতারের চেষ্টা চলছে বলেও জানিয়েছেন আসিফ মহিউদ্দীন।

গোয়েন্দা কর্মকর্তা আসিফ সারাবাংলাকে বলেন, কয়েকদিন পরেই কনস্টেবল নিয়োগের পরীক্ষা হবে। কেউ ব্যক্তিগতভাবে বা কোনো মহল সংঘবদ্ধভাবে যদি কনস্টেবলের চাকরি দেওয়ার কথা বলে টাকা দাবি করে, তাহলে যেন বিষয়টি ডিবিকে জানানো হয়। আমরা দ্রুত আইনগত ব্যবস্থা নেব।

বিজ্ঞাপন

সারাবাংলা/আরডি/এমআই

আটক কনস্টেবল ঘুষ পুলিশ লেনদেন

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর