Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ধর্ষণ মামলায় বরখাস্ত উপসচিব এবার ধর্ষণচেষ্টা মামলায় কারাগারে


১৩ অক্টোবর ২০১৯ ২০:২০

ঢাকাএর আগে ধর্ষণের এক মামলায় দোষী সাব্যস্ত হয়ে সাময়িক বরখাস্ত হয়েছিলেন সংস্কৃতি মন্ত্রণালয়ের সাবেক উপসচিব এ কে এম রেজাউল করিম রতন। ওই মামলায় জামিনে থাকলেও এবারে ধষর্ণচেষ্টার অভিযোগে অভিযুক্ত হয়েছেন তিনি। সেই মামলায় তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত। এই মামলায় আগামী ১৬ অক্টোবর তার জামিন শুনানির তারিখ নির্ধারণ  করা হয়েছে।

রোববার (১৩ অক্টোবর) ঢাকা মহানগর হাকিম নিভানা খায়ের জেসী আসামিকে কারাগারে পাঠানোর আদেশ দেন। এর আগে, এক ধর্ষণের মামলার আসামি রেজাউল করিম বিভাগীয় তদন্তে দোষী সাব্যস্ত হলে তাকে উপসচিবের পদ থেকে বরখাস্ত করে জনপ্রশাসন মন্ত্রণালয়। ওই ধর্ষণ মামলায় জামিনে রয়েছেন রেজাউল করিম।

বিজ্ঞাপন

এদিন মামলার তদন্ত কর্মকর্তা হাজারীবাগ থানার উপপরিদর্শক (এসআই) রাজিব হাসান আসামিকে আদালতে হাজির করে মামালর সুষ্ঠু তদন্ত ও ন্যায় বিচারের স্বার্থে কারাগারে আটক রাখার আবেদন করেন।

এসয় আসামির পক্ষে আইনজীবী অনিমেষ কুমার দাষ জামিনের আবেদন করেন। অন্যদিকে বাদীপক্ষের আইনজীবী আসামির জামিনের বিরোধিতার আবেদন জমা দেন। উভয় পক্ষের উপস্থিততে শুনানির জন্য আগামী ১৬ অক্টোবর দিন নির্ধারণ করেন বিচারক।

গত ৭ অক্টোবর স্থানীয় এক নারী রতনের বিরুদ্ধে তাকে ধর্ষণচেষ্টার অভিযোগ করে মামলা দায়ের করেন। ভুক্তভোগী ওই নারী অভিযোগে বলেন, তাকে বিভিন্ন সময় উত্ত্যক্ত করতেন রতন। ঘটনার দিন মধুবাজার এলাকার একটি বাসায় তাকে আলাপ-আলোচনার কথা বলে নিয়ে যান রতন। পরে সেখানে তাকে ধর্ষণের চেষ্টা করেন আসামি।

পরে শনিবার (১৩ অক্টোবর) রাজধানীর মধুবাজার এলাকা থেকে  রেজাউল করিম রতনকে গ্রেফতার করা হয়।

বিজ্ঞাপন

রেজাউল করিম রতন মোহাম্মদপুর সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ। ২০১৭ সালে অধ্যক্ষ থাকা অবস্থায় ওই কলেজেরই এক শিক্ষার্থীকে কৌশলে অচেতন করে ধর্ষণ করার অভিযোগও রয়েছে তার বিরুদ্ধে। ওই কলেজের শিক্ষার্থীরা তার বিচারের দাবিতে আন্দোলনও করেছেন। তাদের অভিযোগ, শিক্ষার্থীকে ধর্ষণের ঘটনা ভিডিও করে ইন্টারনেটে ছড়িয়ে দেওয়ার ভয় দেখিয়ে টানা একবছর তাকে ধর্ষণ করেন রেজাউল করিম। ২০১৮ সালে পদোন্নতি পেয়ে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের উপসচিব হন তিনি।

ওই ঘটনায় ধর্ষণের শিকার শিক্ষার্থী মামলা করলে বিভাগীয় তদন্তে দোষী সাব্যস্ত করা হয় রেজাউল করিমকে। পরে তাকে সাময়িক বরখাস্তও করে জনপ্রশাসন মন্ত্রণালয়। তবে ওই মামলায় জামিন পেয়ে তিনি ফের ধর্ষণের শিকার শিক্ষার্থীর ওপর হামলা করেন। ওই হামলার ঘটনাতেও একটি মামলা দায়ের হয় তার বিরুদ্ধে।

উপসচিব এ কে এম রেজাউল করিম রতন টপ নিউজ ধর্ষণ মামলা ধর্ষণচেষ্টা মামলা রেজাউল করিম রতন শিক্ষার্থীকে ধর্ষণ

বিজ্ঞাপন
সর্বশেষ

শরৎ বাংলাদেশের কোমল স্নিগ্ধ এক ঋতু
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৫৪

সম্পর্কিত খবর