Monday 28 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আগামী সপ্তাহে আদালতে অভিযোগপত্র জমা


৩১ অক্টোবর ২০১৯ ১২:৩৬

ঢাকা: বুয়েট ছাত্র আবরার ফাহাদকে পিটিয়ে হত্যার ঘটনায় দায়ের করা মামলার তদন্ত শেষ পর্যায়ে বলে জানিয়েছেন ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) অতিরিক্ত কমিশনার আব্দুল বাতেন। তিনি বলেন, আবরার হত্যার ঘটনায় তদন্ত শেষ পর্যায়ে। এখন পর্যন্ত গ্রেফতার ২১ জনের বিরুদ্ধেই প্রাথমিকভাবে অভিযোগ প্রমানিত হয়েছে। তাদের নাম উল্লেখ করেই আগামী সপ্তাহে অর্থাৎ নভেম্বরের প্রথম সপ্তাহেই আদালতে অভিযোগপত্র জমা দেওয়া হবে।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (৩১ অক্টোবর) ঢাকা মহানগর মিডিয়া সেন্টারে (ডিএমপি) আয়োজিত সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে  এ তথ্য জানান গোয়েন্দা পুলিশের (ডিবি) অতিরিক্ত কমিশনার আব্দুল বাতেন।

আব্দুল বাতেন বলেন, বুয়েটে আবরার ফাহাদকে নৃশংসভাবে হত্যার ঘটনায় আমরা নভেম্বরের প্রথম সপ্তাহে অভিযোগপত্র দেওয়ার কথা বলেছিলাম।আমরা এ লক্ষ্যেই কাজ করে যাচ্ছি। তদন্ত কাজ প্রায় সম্পন্ন জানিয়ে তিনি বলেন, নির্ধারিত সময়ের মধ্যেই আদালতে অভিযোগপত্র জমা দেওয়া হবে।

হত্যাকাণ্ডের উদ্দেশ্য সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন, উদ্দেশ্য যাই থাকুক, কাউকে হত্যা করার অধিকার কারো নেই। আমরা এখন পর্যন্ত যা পেয়েছি, শিবির সন্দেহে আবরার ফাহাদকে মারধর করা হয়।

আসামিদের বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, এ পর্যন্ত মামলার এজাহারভুক্ত ১৯ আসামির মধ্যে ১৬ জনকে গ্রেফতার করা হয়েছে। এজাহার বহির্ভুত ৫ জনকে গ্রেফতার করা হয়েছে। এই ২১ জনের মধ্যে ৭ জন আদালতে স্বীকারোক্তিমূলত জবানবন্দি দিয়েছেন।

তিনি আরও বলেন, ইতোমধ্যে আবরার ফাহাদ হত্যাকাণ্ডস্থল বুয়েটের শেরে বাংলা হলের ক্যান্টিনবয়, শিক্ষক, গার্ডসহ বেশ কয়েকজন ১৬১ ধারায় জবানবন্দি দিয়েছেন। মামলার বস্তুগত স্বাক্ষ্য এবং প্রত্যক্ষদর্শী স্বাক্ষ্য গ্রহন করা হয়েছে। মামলার তদন্তে যে সমস্ত প্রক্রিয়া অবলম্বন করা দরকার, তা সম্পন্ন করা হয়েছে। মামলার সুষ্ঠু তদন্তের স্বার্থে যা কিছু করা দরকার সবকিছুই করা হয়েছে বলেও জানান তিনি।

গত ৭ অক্টোবর ভোরে বুয়েটের শেরে বাংলা হলের সিঁড়ি থেকে আবরার ফাহাদের মরদেহ উদ্ধার করা হয়। তার সহপাঠীরা বলছেন, শিবির সন্দেহে তাকে ডেকে নিয়ে পিটিয়ে মেরেছে বুয়েট শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা। ছাত্রলীগের বুয়েট শাখার এক নেতাও স্বীকার করেছেন, আবরারকে জিজ্ঞাসাবাদের জন্য ডেকে নিয়ে যাওয়া হয়েছিল। যদিও মারধরের সময় তিনি উপস্থিত ছিলেন না বলে জানান।

বিজ্ঞাপন

আরও পড়ুন:

আবরার হত্যা: দোষ স্বীকার করে আসামি অনিকের জবানবন্দি

আবরার হত্যা: মাজেদুর ৫ দিনের রিমান্ডে

 খাতায় অঙ্ক শেষ করতে পারেননি আবরার

অভিযোগপত্র আবরার হত্যা টপ নিউজ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর