Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

রাজনীতি দমনে পুলিশকে ব্যবহার করছে বিজেপি: কেজরিওয়াল


৫ ফেব্রুয়ারি ২০২০ ১২:৫৫

ভারতে দিল্লির শাহীনবাগের সিএএ বিরোধী সমাবেশে গুলি চালানো কপিল গুজ্জার আম আদমি পার্টির (এএপি) সদস্য বলে দাবি করেছে দিল্লি পুলিশের ক্রাইম ব্রাঞ্চ। পুলিশের এই দাবি নাকচ করে দিয়ে আম আদমি পার্টির প্রধান অরবিন্দ কেজরিওয়াল জানিয়েছেন, রাজনৈতিক মতামত দমন করতে পুলিশকে ব্যবহার করছে ভারতীয় জনতা পার্টি (বিজেপি)। বুধবার (৫ ফেব্রুয়ারি) পার্টি কার্যালয়ে গণমাধ্যমের সঙ্গে কথা বলতে গিয়ে কেজরিওয়াল এই মন্তব্য করেছেন। খবর এএনআই, দ্য কুইন্ট।

এর আগে, দিল্লি পুলিশের ক্রাইম ব্রাঞ্চের উপ কমিশনার রাজেশ দেও এর বিরুদ্ধে নির্বাচন কমিশনের কাছে আম আদমি পার্টি অভিযোগ জানাবে বলেও উল্লেখ করা হয়েছে।

এদিকে, গুলি বর্ষণের দায়ে গ্রেফতার কপিল গুজ্জারের বাবা বার্তা সংস্থা এএনআইকে জানিয়েছেন, তিনি ২০১২ সাল পর্যন্ত বিজেপির রাজনীতির সঙ্গে যুক্ত ছিলেন। তারপর থেকে তিনি কোনো রাজনৈতিক দলের সঙ্গে নেই।

অপরদিকে, পুলিশের মুখপাত্র দ্য কুইন্টকে জানিয়েছেন, প্রাথমিক তদন্তে উঠে এসেছে কপিল গুজ্জারের বাবা আম আদমি পার্টির সদস্য এবং ওই পার্টি থেকে ফোনে নির্দেশনা নিয়ে তিনি এই হামলা চালিয়েছিলেন। তাকে দুই দিনের রিমান্ডে নেওয়া হয়েছে। রিমান্ড শেষে বিস্তারিত জানা যাবে।

প্রসঙ্গত, দিল্লি বিধানসভার নির্বাচনকে সামনে রেখে দিল্লির শাহীনবাগ ও জামিয়া মিলিয়া ইসলামিয়া বিশ্ববিদ্যালয়ে সিএএবিরোধী জমায়েত লক্ষ্য করে তিন দিনে চারবার গুলি চালানোর ঘটনা ঘটেছে। প্রাথমিকভাবে, আন্দোলনকারীরা উল্লেখ করেছেন বিজেপি মতামত দমনে তাদের সন্ত্রাসী বাহিনী ব্যবহার করছে। কিন্তু, পুলিশের সাম্প্রতিক বক্তব্য ঘটনাকে ভিন্নখাতে প্রবাহিত করতে পারে বলে আশংকা করেছেন বিশেষজ্ঞরা।

আরও পড়ুন- জামিয়া মিলিয়াতে ফের গুলি, পুলিশ কর্মকর্তা প্রত্যাহার

আরও পড়ুন- ‘চোখের পলকে জামিয়ায় গুলি চলেছে, পুলিশ কিছু বুঝে উঠতে পারেনি’

আরও পড়ুন- শিক্ষার্থীদের ওপর গুলি, উত্তপ্ত জামিয়া মিলিয়ার ক্যাম্পাস

অরবিন্দ কেজরিওয়াল আম আদমি পার্টি (এএপি) জামিয়া মিলিয়া ইসলামিয়া বিশ্ববিদ্যালয় টপ নিউজ ভারতীয় জনতা পার্টি (বিজেপি) সংশোধিত নাগরিকত্ব আইন (সিএএ)


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর