বিজ্ঞাপন

‘চোখের পলকে জামিয়ায় গুলি চলেছে, পুলিশ কিছু বুঝে উঠতে পারেনি’

January 31, 2020 | 11:31 am

আন্তর্জাতিক ডেস্ক

দিল্লির জামিয়া মিলিয়া ইসলামিয়ায় বৃহস্পতিবার (৩০ জানুয়ারি) শিক্ষার্থীদের শান্তিপূর্ণ পদযাত্রায় এক অস্ত্রধারীর গুলি চালানোর ব্যাপারে দিল্লি পুলিশ জানিয়েছে, চোখের পলকে গুলি চলেছে, পুলিশ কিছু বুঝে উঠতে পারেনি। যদিও পরে ওই অস্ত্রধারীকে আটক করা হয়। বৃহস্পতিবার (৩০ জানুয়ারি) জামিয়া মিলিয়ার শিক্ষার্থী ও আম আদমি পার্টি পুলিশের বিরুদ্ধে গুলি চলার সময় নীরব ভূমিকা নেওয়ার অভিযোগ তোলার পর পুলিশের পক্ষ থেকে পাঠানো এক বিবৃতিতে এ তথ্য জানানো হয়। খবর দ্য প্রিন্ট।

বিজ্ঞাপন

পুলিশের গোয়েন্দা বিভাগের বিশেষ কমিশনার প্রবীর রঞ্জন জানিয়েছেন, ইতোমধ্যেই এই মামলা অপরাধ শাখায় স্থানান্তর করা হয়েছে। তদন্ত করে দেখা হচ্ছে ওই অস্ত্রধারী বয়সে কিশোর কী না?

এর আগে, রাজঘাটের গান্ধী মেমোরিয়াল অভিমুখে জামিয়া শিক্ষার্থীদের এক শান্তিপূর্ণ পদযাত্রায় ব্যাপক পুলিশ উপস্থিতির মধ্যে গুলি চালায় এক অস্ত্রধারী। গুলি চালানোর সময় সে চিৎকার করে বলে, ‘ইয়ে লো আজাদি’। তার গুলিতে শাদাব ফারুক নামে গণযোগাযোগ বিভাগের এক শিক্ষার্থী আহত হন।

পুলিশের পক্ষ থেকে আরও জানানো হয়েছে, প্রত্যক্ষদর্শীদের সাথে কথা বলে একটি হত্যাচেষ্টা মামলা দায়ের করা হয়েছে। পুলিশের অপরাধ বিভাগ বিষয়টি নিয়ে অধিকতর তদন্ত করছে।

বিজ্ঞাপন

এছাড়াও, গুলিবিদ্ধ ফারুকের সাথে দেখা করার পর পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে, তার শরীর থেকে বুলেট বের করা হয়েছে। তিনি এখন শঙ্কামুক্ত আছেন।

সারাবাংলা/একেএম

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন