বিজ্ঞাপন

বিশ্বকাপ স্কোয়াডের ১৫ ক্রিকেটার নিয়ে যা ভাবছেন হাথুরুসিংহে

May 18, 2024 | 7:27 pm

স্পোর্টস ডেস্ক

দুয়ারে কড়া নাড়ছে টি-২০ বিশ্বকাপ। বিশ্বকাপকে সামনে রেখে বাংলাদেশও ঘোষণা করেছে ১৫ সদস্যের স্কোয়াড। বিশ্বকাপ খেলতে যুক্তরাষ্ট্রে পাড়ি জমানোর আগে বিসিবির দেওয়া এক ভিডিও বার্তায় দলের ১৫ সদস্য নিয়ে নিজের আশা, প্রত্যাশার কথা জানিয়েছেন কোচ চন্ডিকা হাথুরুসিংহে। চলুন দেখে নেওয়া যাক কোন ক্রিকেটারকে নিয়ে কোচের প্রত্যাশা কেমন।

বিজ্ঞাপন

নাজমুল হোসেন শান্ত

শান্ত আমাদের দলের নেতার, খুব ভালো নেতা। সে সামনে থেকে নেতৃত্ব দিতে জানে। ড্রেসিংরুমে সে সবার সাথে মেশে, মাঠেও সে প্রতিদ্বন্দ্বীতাপূর্ণ মনোভাব নিয়ে থাকে। আমার মনে হয় এবারের বিশ্বকাপে তার হাতে অধিনায়ক হিসেবে বড় দায়িত্ব। আমি নিশ্চিত সে চ্যালেঞ্জ নিতে প্রস্তুত।

লিটন দাস

বিজ্ঞাপন

লিটন আমাদের দলের অন্যতম সেরা ব্যাটার। এই বিশ্বকাপে তার ব্যাটিং দিয়ে বড় কিছু প্রত্যাশা করি। সে খুবই প্রতিভাবান অ্যাথলেট। সে দলের অন্যতম সেরা ফিল্ডারও। সে যেকোনো পজিশনেই ফিল্ডিং করতে পারে। খেলাটাও ভালো বুঝে। শান্ত থেকে টেকনিক্যালি দলকে সহযোগিতা করে।

তাসকিন আহমেদ

তাসকিন খুব আবেগি মানুষ। সে ভালো মুডে থাকলে তার সেরাটা পাওয়া যায়। দলের সবার মাঝে সে খুবই জনপ্রিয়। সব সময় সে দলের জন্য সেরাটা দেওয়ার চেষ্টা করে। সে প্রতিনিয়তই উন্নতির চেষ্টার থাকে।

বিজ্ঞাপন

সাকিব আল হাসান

সে এই খেলার কিংবদন্তি। আমরা সবাই জানি সে সবগুলো টি-২০ বিশ্বকাপের আসরে খেলেছে। এবারের আসর তার ক্যারিয়ারের শ্রেষ্ঠ আসর হবে বলেই আশা করছি। সে তিন বিভাগেই অবদান রাখবে। সে ভালো একজন নেতাও। খেলোয়াড়দের সাথে দারুণভাবে মিশে যেতে পারে। খেলাটাকেও সে ভালো বুঝে।

মাহমুদউল্লাহ রিয়াদ

মাহমুদউল্লাহ এই দলটার অনুপ্রেরণা। সে দলের মাঝে স্থিরতা নিয়ে আসে। সে যা বলে সবাইক সেটা শুনে। তার ব্যাটিং পারফরম্যান্স সাম্প্রতিক সময়ে ভিন্ন মাত্রায় পৌঁছে গেছে। সে ভয়ডরহীন ক্রিকেট খেলে। সে চাপ সামলাতে পারে। সে দলের তরুণদের পরামর্শ দিয়ে বিশ্বকাপে অনেকটাই এগিয়ে নেবে।

বিজ্ঞাপন

সৌম্য সরকার

সৌম্য সহজাত প্রতিভা। আমার মনে হয় সামর্থ্য অনুযায়ী সে কম পারফর্ম করেছে। তার সেরার কিছু ঝলক আমরা পেয়েছি। তিন তিন বিভাগেই দলের হয়ে অবদান রাখতে পারে। সে দুর্দান্ত ফিল্ডারও। নিজের সেরা দিনে সে ম্যাচ উইনারও। আশা করছি সে অনেক ম্যাচে আমাদের জেতাবে।

তানজিদ হাসান তামিম

তামিমকে নিয়ে আমি খুবই রোমাঞ্চিত। তার সামনে অনেক বড় একটা ভবিষ্যৎ পড়ে আছে। অনেক দীর্ঘ সময় সে ব্যাটিং করতে পারে। সে তরুণ ও রোমাঞ্চকর ব্যাটার। দুর্দান্ত ফিল্ডিংও করতে পারে সে।

তাওহিদ হৃদয়

হৃদয় তরুণ রোমাঞ্চকর ক্রিকেটার। নিজের মতো করে খেলতে পছন্দ করে সে। গৎবাঁধা খেলোয়াড়দের চেয়ে সে একদমই আলাদা। সে খুবই প্রতিভাবান ও গতিময় ক্রিকেটার। তার ফিল্ডিং, কথা বলা, হাঁটা সবকিছুই। সে টি-২০তে দুর্দান্ত একজন ক্রিকেটার।

জাকের আলি অনিক

জাকের দলে নতুন। তার ব্যাটিংয়ে স্থিরতা আছে। চাপের সময় সে নিজের উপরে আত্মবিশ্বাস রাখতে পারে। কিপিং পারে, ফিল্ডিংও। সে কঠোর পরিশ্রম করে। আমার মনে হয় সে সারপ্রাইজ প্যাকেজ হবে।

তানভির ইসলাম

তানভির আমাদের দলে মৌলিক দক্ষতা নিয়ে এসেছে। সে নতুন বলে বল করতে পারে। পাওয়ার প্লেতে বল করে সে বিপিএল, ডিপিএলে ভালো করেছে। ঘরোয়া পর্যায়ের তার পারফরম্যান্স আমাদের বিশ্বাস দিয়েছে যে সে বিশ্বকাপে ভালো ভূমিকা রাখবে।

শেখ মেহেদী

মেহেদি দারুণ খেলোয়াড়, সে অনেক কিছুই পারে। তার মূল দক্ষতা বোলিং, বিশেষ করে নতুন বলে। চাপের সময় সে খুব দক্ষতার সাথে পারফর্ম করে।

রিশাদ হোসেন

রিশাদকে নিয়ে আমি খুবই রোমাঞ্চিত। সে যেভাবে উন্নতি করছে খেলোয়াড় হিসেবে সেটা দারুণ। বাংলাদেশের ক্রিকেটে লেগ স্পিনার বিরল। সে ক্লাসিক্যাল লেগ স্পিনার নয়। লম্বা, ভালো অ্যাথলেট। সে দলের অন্যতম সেরা ফিল্ডার। চাপের সময় তাঁকে নির্ভার লাগে। সে ব্যাটিংয়েও ভালো পারফরম্যান্স দিচ্ছে। আমি চাইছি সে ব্যাটিংয়ে ধারাবাহিক হবে।

মোস্তাফিজুর রহমান

মোস্তাফিজকে নিয়ে আমি নতুন করে কি বলব? সে বিশেষ প্রজাতির, এরকম বোলার খুঁজে পাওয়া বিরল। সে তার কবজি দিয়েই অনেক কিছু করতে পারে। সে নিজের সেরা সময়ে দলের জন্য বড় পাওয়া। তার আত্মবিশ্বাসও দারুণ। সে খুবই মজার মানুষ। সে যা বলে অনেক কিছুই আমি বুঝি না। কিন্তু সবাই সেটা খুব্ব উপভোগ করে। সে কিছু বললে সবাই হাসে।

শরিফুল ইসলাম

সে ৬ ফুট ৪ ইঞ্চি লম্বা বাঁহাতি পেসার। তার বলে অনেক গতি। সে অনেক প্রতিভাবান। দলের অন্যতম আগ্রাসী ক্রিকেটার সে। সে একটাই জিনিস জানে, তাকে উইকেট নিতে হবে। সে গোল্ডফিশের মত, অনেক দ্রুত ভুলে যায়। সে দারুণ আত্মবিশ্বাসী, দারুণ ফিল্ডারও বটে। সে ব্যাটিংয়েও অবদান রাখতে পারে।

তানজিম হাসান সাকিব

আমার মনে হয় সংকল্প তার মূল দক্ষতা। সে খুবই দৃঢ়চেতা মানুষ। চ্যালেঞ্জ নিয়ে ভয় পায় না। সে নিজের দক্ষতাকে বাড়াতে চায়। যখন সে খেলে তা তখনো সে ভালো টিমমেট। তার হৃদয়টা অনেক বড়।

সারাবাংলা/এফএম

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন