Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মালদ্বীপ থেকে ফিরলেন আটকে পড়া ২৬৫ বাংলাদেশি


৬ জুন ২০২০ ২২:৪০

ঢাকা: মহামারি করোনাভাইরাসের প্রাদুর্ভাবের ফলে সৃষ্ট সংকটে মালদ্বীপে আটকে পড়া ২৬৫ বাংলাদেশি নাগরিক দেশে ফিরেছেন বলে জানা গেছে। শনিবার (৬ জুন) রাতে সারাবাংলাকে বিষয়টি নিশ্চিত করেছেন বাংলাদেশ বিমানের উপ-মহাব্যবস্থাপক (ডিজিএম) তাহেরা খন্দকার।

তিনি জানান, মালদ্বীপে কিছু বাংলাদেশি করোনাকালে আটকে ছিলেন। তারা ফ্লাইট না চলায় আসতে পারছিলেন না। অবশেষে বাংলাদেশ বিমানের একটি চাটার্ড ফ্লাইটে শনিবার সন্ধ্যায় তারা বাংলাদেশে পৌঁছান।

তাদের বহনকারী বিমানটি সন্ধ্যা সাড়ে ৬টার দিকে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। তাদের সবাইকে হোম কোয়ারেনটাইনে থাকতে বলা হয়েছে বলেও জানান এই উপ-মহাব্যবস্থাপক।

এর আগে, গত ৩ জুন কুয়ালালামপুর থেকে ১৪০ ও ৩১ মে দুবাই থেকে ২৬২ বাংলাদেশি দেশে ফিরছেন।

এছাড়া ২২ মে ভারতের কলকাতা থেকে ৭৪, ১৬ মে মালদ্বীপ থেকে ৩৫৩, ১২ মে মুম্বাই থেকে আসেন ৮৮, ৫মে বিকেলে দিল্লি থেকে ১৩০, ৩ মে সন্ধ্যায় মুম্বাই থেকে ১৫২, একই দিন বিকেলে কলকাতা থেকে ৫৯এবং ২ মে ভারতের দিল্লীতে আটকা পড়া ১৫১ বাংলাদেশি নাগরিক বাংলাদেশ বিমানে করে দেশে ফিরেছেন।

উল্লেখ্য, গত ১ জুন থেকে দেশে সীমিত পরিসরে চালু হয়েছে অভ্যন্তরীণ ফ্লাইট। তবে আন্তর্জাতিক ফ্লাইট ১৫ জুনের আগে চালু হচ্ছে না। তবে দ্রুতই কয়েকটি রুটে বিমান চালু হওয়ার সম্ভাবনা রয়েছে বলে জানা গেছে।

আটকা পড়া বাংলাদেশ বিমান বাংলাদেশি নাগরিক মালদ্বীপ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর