Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

হিলিতে ভ্যাকসিন প্রয়োগ কর্মসূচির উদ্বোধন

লোকাল করেসপন্ডেন্ট
৭ ফেব্রুয়ারি ২০২১ ১২:১৩

হিলি (দিনাজপুর): সারাদেশের সঙ্গে দিনাজপুরের হিলিতেও করোনাভাইরাসের (কোভিড-১৯) ভ্যাকসিন প্রয়োগ কর্মসূচি শুরু হয়েছে। হিলি পানামা পোর্টের জনসংযোগ কর্মকর্তা সোহরাব হোসেন প্রতাব মল্লিককে ভ্যাকসিন দেওয়ার মাধ্যমে এখানে ভ্যাকসিন প্রয়োগ কর্মসূচির উদ্বোধন হয়।

রোববার (৭ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ১০ টায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স চত্বরে এই ভ্যাকসিন প্রয়োগ কর্মসূচি শুরু হয়।

হাকিমপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মকর্তা ডা. তৌহিদ জানান, এই উপজেলাটি স্থলবন্দর ও সীমান্ত এলাকা হওয়ায় এর গুরুত্ব বিবেচনা করে প্রথম ধাপে এক হাজার ৫০০ জনকে ভ্যাকসিন দেওয়া হবে। এরই মধ্যে ৩৫০ জন ব্যক্তি ভ্যাকসিন নেওয়ার জন্য নিবন্ধন করেছেন। এই কর্মসূচি সফল করতে সব ধরনের প্রস্তুতি নেওয়া হয়েছে। আজ (রোববার) থেকে ভ্যাকসিন প্রয়োগ কার্যক্রম চলমান থাকবে।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ নুর এ আলম জানান, ভ্যাকসিন প্রয়োগ কর্মসূচিকে কেন্দ্র করে উপজেলায় কেউ যেন গুজব না ছড়াতে পারে, সেই ব্যবস্থা নেওয়া হয়েছে। সবাইকে ভ্যাকসিন নেওয়ার জন্য আগ্রহী করতে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে বিভিন্ন প্রচার-প্রচারণা চালানো হচ্ছে।

এদিন রাজধানী ঢাকার ৫০টি হাসপাতালসহ দেশের মোট এক হাজার পাঁচটি হাসপাতালে করোনাভাইরাসের ভ্যাকসিন প্রয়োগ কর্মসূচি শুরু হয়েছে। এর মাধ্যমে দেশে জনসাধারণ পর্যায়ে করোনাভাইরাসের ভ্যাকসিন প্রয়োগ শুরু হলো। স্বাস্থ্য অধিদফতর জানিয়েছে, প্রাথমিকভাবে সারাদেশে ভ্যাকসিন প্রয়োগের জন্য কাজ করবে দুই হাজার চারশ টিম।

এর আগে, গত ২৭ জানুয়ারি প্রথম করোনা ভ্যাকসিন প্রয়োগ শুরু হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই কার্যক্রমের উদ্বোধন করেন। কুর্মিটোলা জেনারেল হাসপাতালে ওই দিন ২৬ জন ভ্যাকসিন গ্রহণ করেন।

বিজ্ঞাপন

পরদিন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল, কুর্মিটোলা জেনারেল হাসপাতাল, বাংলাদেশ কুয়েত মৈত্রী হাসপাতাল, মুগদা জেনারেল হাসপাতাল ও বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) ৫৪১ জনকে ভ্যাকসিন প্রদান করা হয়।

সারাবাংলা/এনএস

উদ্বোধন ভ্যাকসিন প্রয়োগ কর্মসূচি হিলি

বিজ্ঞাপন
সর্বশেষ

বিপদসীমার ওপরে পানি, ৪৪ জলকপাট খোলা
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৫:০৬

তৃতীয় দিনের খেলাও পরিত্যক্ত
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৫৪

সিটিকে সরিয়ে শীর্ষে লিভারপুল
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:২০

পদ্মায় কমেছে পানি, থামছে না ভাঙন
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:১৯

সম্পর্কিত খবর