Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ছাত্র অধিকার পরিষদের ৮ জন রিমান্ডে

স্টাফ করেসপন্ডেন্ট
২৮ মার্চ ২০২১ ১৭:৪২

ঢাকা: বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদের আট নেতাকর্মীর বিরুদ্ধে হত্যাচেষ্টা ও সরকারি কাজে বাধা দেওয়ার অভিযোগ পৃথক মামলায় বিভিন্ন মেয়াদের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। রোববার (২৮ মার্চ) বিকেলে শুনানি শেষে ঢাকার পৃথক মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট এ রিমান্ডের এ আদেশ দেন।

রাজধানীর শাহবাগ থানার বিশেষ ক্ষমতা, হত্যাচেষ্টা ও সরকারি কাজে বাধাদানের মামলায় তদন্ত কর্মকর্তা চার আসামির ১০ দিন করে রিমান্ড আবেদন করেন। শুনানি শেষে ঢাকার অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট তোফাজ্জল হোসেন চার দিনের রিমান্ডের আদেশ দেন। চার আসামি হলেন— রবিউল হাসান, আল আমিন, সজল ও নাজমুল করিম সোহাগ।

বিজ্ঞাপন

অপরদিকে মতিঝিল থানার মামলায় অপর চার আসামি শাকিল উজ্জামান, আল আমিন মিনা, মো. ইব্রাহিম ও সাইফুল ইসলাম সাইফকে আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ড আবেদন করেন তদন্ত কর্মকর্তা। শুনানি শেষে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোহাম্মদ জসিম দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন।

এ সময় আসামিপক্ষের আইনজীবী সিরাজুল ইসলাম, খাদেমুল ইসলাম, তৌফিক শাহরিয়ার ও মো. পারভেজ রিমান্ড বাতিল চেয়ে জামিন আবেদন করেন। রাষ্ট্রপক্ষ থেকে এ জামিন আবেদনের বিরোধিতা করা হয়। উভয়পক্ষের শুনানি শেষে বিচারক এ রিমান্ডের আদেশ দেন।

গত ২৫ মার্চ মতিঝিলে ছাত্র ও যুব অধিকার পরিষদের সংঘর্ষের ঘটনায় প্রথম মামলা হয়। এরপর ২৬ মার্চ প্রেসক্লাবের সামনে ধস্তাধস্তির ঘটনায় শাহবাগ থানার আরেকটি মামলা হয়। উভয় মামলায় ডাকসুর সাবেক ভিপি নুরুল হক ছাড়া সংগঠনটির শীর্ষ নেতারা আসামি।

উল্লেখ্য, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ সফরের প্রতিবাদে বৃহস্পতিবার (২৫ মার্চ) দুপুর ১২টার দিকে রাজধানীর মতিঝিল শাপলা চত্বরে ছাত্র ও যুব অধিকার পরিষদের ব্যানারে বিক্ষোভ মিছিল বের করা হয়। এরপর পুলিশ মিছিলের গতি রোধ করতে চাইলে বিক্ষোভকারীদের সঙ্গে সংঘর্ষ হয়। এ সময় পুলিশ বিক্ষোভকারীদের ছত্রভঙ্গ করতে টিয়ার শেল ও সাউন্ড গ্রেনেড ছোঁড়ে। ঘটনা স্থালে পুলিশসহ অর্ধশতাধিক মানুষ আহত হয়।

বিজ্ঞাপন

সারাবাংলা/এআই/এনএস

বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ রিমান্ড

বিজ্ঞাপন
সর্বশেষ

ভারত থেকে ফিরলেন ৯ বাংলাদেশি তরুণী
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:২৩

আজ জাতিসংঘে বাংলায় ভাষণ দেবেন ড. ইউনূস
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:০৪

সবজি-মুরগির বাজার চড়া, অধরা ইলিশ
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১১:১০

সম্পর্কিত খবর