Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

জাবি ছাত্রীদের নিয়ে ‘অবমাননাকর’ মন্তব্য, শাবি ভিসিকে উকিল নোটিশ

স্টাফ করেসপন্ডেন্ট
২০ জানুয়ারি ২০২২ ১৬:৪৫

ঢাকা: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ছাত্রীদের নিয়ে কুরুচিপূর্ণ ও অবমাননাকর বক্তব্য প্রত্যাহারের আহ্বান জানিয়ে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবি) উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদকে আইনি নোটিশ (লিগ্যাল) পাঠানো হয়েছে।

বৃহস্পতিবার (২০ জানুয়ারি) জাবির সাবেক শিক্ষার্থী ও ঢাকা জজ কোর্টের আইনজীবী খাদেমুল ইসলাম রেজিস্ট্রি ডাকযোগে এই নোটিশ পাঠানো হয়।

ঢাকা জজ কোর্টের আইনজীবী খাদেমুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, ‘নোটিশ প্রাপ্তির ৭২ ঘণ্টার মধ্যে শাবি উপাচার্যকে উক্ত বক্তব্য প্রত্যাহার করে ক্ষমা চাইতে বলা হয়েছে।’

নোটিশে উল্লেখ করা হয়েছে— শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে মেয়েদের হল সারারাত খোলা রাখার দাবির পরিপ্রেক্ষিতে সম্পূর্ণ অপ্রাসঙ্গিকভাবে দেশের অপর একটি স্বনামধন্য শিক্ষা প্রতিষ্ঠান জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ছাত্রীদের নিয়ে কুরুচিপূর্ণ, অশালীন ও অবমাননাকর মন্তব্য করেন শাবি উপাচার্য।

বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত প্রতিবেদন ও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া অডিও ক্লিপ থেকে জানা যায় সম্প্রতি শাবি উপাচার্য বলেছেন ‘জাহাঙ্গীরনগরের মেয়েদের কেউ সহজে বউ হিসেবে নিতে চায় না। কারণ সারারাত এরা ঘোরাফিরা করে।

শাবি ভিসির এই বক্তব্যকে অশালীন, অবমাননাকর, কুরুচিপূর্ণ, সংবিধান বিরোধী এবং নারী শিক্ষার প্রতি চরম অন্তরায় স্বরূপ। নোটিশ পাওয়ার ৭২ ঘণ্টার মধ্যে তাকে উক্ত বক্তব্য প্রত্যাহার ও ক্ষমা চাইবার আহ্বান জানানো হয়। তা না হলে দেশের প্রচলিত আইনে ব্যবস্থা নেওয়া হবে বলে নোটিশে উল্লেখ করা হয়।

আরও পড়ুন
ঢাবিতে ঘৃণাস্তম্ভে শাবিপ্রবি উপাচার্যের কুশপুত্তলিকা স্থাপন
শাবিপ্রবি— মামলা প্রত্যাহারে রাত ১০টা পর্যন্ত আল্টিমেটাম
শাবিপ্রবি উপাচার্য স্বেচ্ছায় পদত্যাগ না করলে আমরণ অনশন
জাবিতে শাবিপ্রবির ভিসির কুশপুত্তলিকা দাহ
আমরণ অনশনে ২৪ শাবিপ্রবি শিক্ষার্থী
শাবিপ্রবিতে অনশনরত এক শিক্ষার্থী হাসপাতালে
অনশনরত শিক্ষার্থীদের কাছে গেলেন শাবিপ্রবি শিক্ষকরা
তদন্ত করে সরকার যে সিদ্ধান্ত দেবে, মেনে নেব: শাবিপ্রবি উপাচার্য

 

 

সারাবাংলা/এআই/একে

আইনি নোটিশ জাবি টপ নিউজ শাবি শাবিপ্রবি শাবিপ্রবি আন্দোলন শাহজালাল বিশ্ববিদ্যালয়


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর