Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘নিউমার্কেটের সংঘর্ষে ২০০ শিক্ষার্থী আহত’

স্টাফ করেসপন্ডেন্ট
২০ এপ্রিল ২০২২ ১২:২৭

ঢাকা: নিউমার্কেটের ব্যবসায়ীদের সংঘর্ষে প্রায় ২০০ শিক্ষার্থী আহত হয়েছেন বলে জানিয়েছেন ঢাকা কলেজের অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) এটিএম মঈনুল হোসাইন। তিনি বলেন, এরমধ্যে ৩-৪ জনের অবস্থা কিছুটা আশঙ্কাজনক ছিল। তবে এখন উন্নতির দিকে।

বুধবার (২০ এপ্রিল) বেলা সাড়ে ১১টার দিকে নিজ কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব তথ্য জানান।

কলেজের হল বন্ধের বিষয়ে অধ্যক্ষ এটিএম মঈনুল হোসাইন বলেন, হল বন্ধের সিদ্ধান্ত শিক্ষা মন্ত্রণালয় থেকে দেওয়া হয়েছিল। কিন্তু শিক্ষার্থীরা সেই সিদ্ধান্ত মানেননি। আগামীকাল বৃহস্পতিবার থেকে কলেজ এমনিতেই বন্ধ। তাই শিক্ষার্থীদের বাড়ি চলে যাওয়া আহ্বান জানিয়েছি।

এখন পর্যন্ত মার্কেট কর্তৃপক্ষের সঙ্গে কোনো আলোচনা হয়নি জানিয়ে তিনি বলেন, গতকাল গিয়েছিলাম কথা বলার জন্য। আমাদের বক্তব্য ছিল, আমরা শিক্ষার্থীদের শান্ত করি, আপনারা আপনাদের লোকদের শান্ত করেন। মারামারি বন্ধ হোক। কিন্তু সেখানে গিয়ে শিক্ষকরা হামলার শিকার হন।

ঢাকা কলেজের দিকে টিয়ারশেল ছোড়া হয়েছে। পুলিশ ও ব্যবসায়ী একসঙ্গে ঢাকা কলেজের দিকে হামলা চালিয়েছে। এ ব্যাপারে কলেজ কর্তৃপক্ষ কোনো ব্যবস্থা নিচ্ছে কি না? এমন প্রশ্নের উত্তরে তিনি বলেন, আমরা ইতোমধ্যেই আইনশৃঙ্খলা বাহিনীর ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানিয়েছি। তারা আশ্বস্ত করেছেন এই ব্যাপারে তদন্ত করা হবে।

এখনো সংঘর্ষের আশঙ্কা আছে কি না- জানতে চাইলে তিনি বলেন, পুরো বিষয়টি অনাকাঙ্ক্ষিত ছিল। অনাকাঙ্ক্ষিত কোনো কিছু আমরা আটকাতে পারব না। আমাদের ছাত্ররা শান্ত আছে।

আরও পড়ুন-

সারাবাংলা/এসএসএ/এএম

টপ নিউজ নিউমার্কেট


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর