Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সাইবার পুলিশের নামেই ফেসবুকে ভুয়া পেজ খুলে প্রতারণা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
২৬ মে ২০২২ ২০:১৫

রাজবাড়ী: সিআইডি’র সাইবার পুলিশ সেন্টার ও ডিএমপি’র সিটি সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন বিভাগের নাম এবং লোগো ব্যবহার করে ফেসবুকে ভুয়া পেজ খুলে প্রতারণার ঘটনা ঘটেছে। এই পেজের মাধ্যমে অর্থ আত্মসাতের অভিযোগে দু’জনকে গ্রেফতার করেছে পুলিশ।

বৃহস্পতিবার (২৬ মে) বিকেলে সিটি সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন বিভাগের ই-ফ্রড টিমের সহকারী কমিশনার (এসি) সুরঞ্জনা সাহা সারাবাংলাকে বিষয়টি জানান।

সিটি সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন বিভাগের ই-ফ্রড টিম গত মঙ্গলবার রাজধানীর সেগুনবাগিচা থেকে তাদের গ্রেফতার করে গ্রেফতারকৃতরা হলো— মো. মারুফ হাসান ওরফে শ্রাবণ ওরফে তাজবীর খান ও মো. রওশন হোসেন।

এসি সুরঞ্জনা সাহা জানান, অনলাইন মনিটরিং করার সময় সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে কয়েকটি ফেসবুক গ্রুপ এবং পেজ দেখা যায়। চক্রটি সিআইডি’র সাইবার পুলিশ সেন্টার ও ডিএমপি’র সিটি সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন বিভাগের নাম এবং লোগো ব্যবহার করে ফেসবুকে ভুয়া পেজ খুলে প্রতারণা করছিল। এই চক্রের দুই সদস্যকে শনাক্ত করে রাজধানীর সেগুনবাগিচা এলাকা থেকে গ্রেফতার করা হয়েছে।

তাদের কাছ থেকে অপরাধে ব্যবহৃত দু’টি মোবাইল ফোন, চারটি সিমকার্ড, ২৩টি ভুয়া ফেসবুক আইডি, ৩২টি জিমেইল আইডি ও বিতর্কিত ভুয়া ফেসবুক পেজটি জব্দ করা হয়েছে।

দুই জনকে রমনা মডেল থানায় দায়েরকৃত একটি মামলায় গ্রেফতার দেখিয়ে আদালতে পাঠানো হলে তারা স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন বলেও জানান পুলিশের এই কর্মকর্তা।

সারাবাংলা/এমও

প্রতারণা ফেসবুক ভুয়া সাইবার পুলিশ


বিজ্ঞাপন
সর্বশেষ

বাংলাদেশ-ভারত টেস্টে হামলার হুমকি!
৬ সেপ্টেম্বর ২০২৪ ২১:৩৫

সালমান শাহ্‌ স্মরণে মিলাদ মাহফিল
৬ সেপ্টেম্বর ২০২৪ ২০:০৩

নাফ নদীর মোহনায় ২ শিশুর মরদেহ উদ্ধার
৬ সেপ্টেম্বর ২০২৪ ১৯:৪৯

সম্পর্কিত খবর