Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ভিসা জটিলতায় ভারতে ঢুকতে পারলেন না ইংল্যান্ডের বশির

স্পোর্টস ডেস্ক
২৪ জানুয়ারি ২০২৪ ১৫:৪০

ভিসা জটিলতায় টেস্ট অভিষেক আটকে গেল বশিরের

ভারতের মাটিতে টেস্ট অভিষেকের অপেক্ষায় ছিলেন তিনি। তবে সিরিজ শুরুর আগেই বড় একটা ধাক্কা খেয়েছে ইংল্যান্ড ক্রিকেটার শোয়েব বশিরের সেই স্বপ্ন। ভিসা না পাওয়ায় আবুধাবি থেকে ইংল্যান্ডে ফেরত গেছেন বশির। আগামীকাল থেকে শুরু হতে যাওয়া প্রথম টেস্টে তাই থাকছেন না এই তরুণ ক্রিকেটার।

ঘরোয়া ক্রিকেটে দুর্দান্ত পারফরম্যান্সের সুবাদে ইংল্যান্ড স্কোয়াডে ডাক পেয়েছিলেন বশির। হায়দরাবাদে প্রথম টেস্টের আগে যখন অনুশীলনে ব্যস্ত ইংলিশ ক্রিকেট দল, তখন আবুধাবিতে ভিসায় অপেক্ষায় ছিলেন তিনি। কিন্তু অন্যরা ভিসা পেলেও তার ভিসা পাওয়াতেই কেনও জটিলতা হচ্ছিল? ইংল্যান্ডে জন্ম নেওয়া বশিরের ইংলিশ পাসপোর্ট থাকলেও মূলত তিনি পাকিস্তানি বংশোদ্ভূত। ধারণা করা হচ্ছে, এই কারণেই ভারতের ভিসা পেতে বেশ ভোগান্তি পোহাতে হচ্ছিল তাকে। বেশ কয়েক সপ্তাহ ধরে চেষ্টার পরেও শেষ পর্যন্ত প্রথম টেস্টের আগে ভিসা হয়নি বশিরের। আর এতেই আবুধাবি থেকে ইংল্যান্ডে ফিরে গেছেন বশির। তবে বশির আশা করছেন, পরের টেস্টের আগেই ভিসা পাবেন তিনি।

বশিরের এমন ভিসা না পাওয়ায় ক্ষুব্ধ ইংল্যান্ড অধিনায়ক বেন স্টোকস, ‘অধিনায়ক হিসাবে এটা খুবই হতাশাজনক। আমরা ডিসেম্বরের মাঝামাঝি সময়ে স্কোয়াড ঘোষণা করেছি। আর এখন এসে বশির জানতে পারছে তার ভিসা হয়নি! তার জন্য আমার খুবই খারাপ লাগছে। আমি চাইনা ইংল্যান্ড দলে খেলতে এসে সে এরকম বাজে অভিজ্ঞতার মুখে পড়ুক। যদিও সে এমন ঘটনার শিকার হওয়া প্রথম ক্রিকেটার না।’

বশিরের ভিসা বাতিলে হতাশ ভারতীয় অধিনায়ক রোহিত শর্মাও, ‘বশিরের জন্য আমার খারাপ লাগছে। কিন্তু আমি তো ভিসা অফিসে বসি না, আপনাদের তাই বিস্তারিত কিছু বলতেও পারছি না। আমি আশা করছি সে দ্রুত ভিসা পেয়ে ভারতে আসবে এবং আমাদের দেশে সফরটা উপভোগ করবে।’

পাকিস্তানি বংশোদ্ভূত হওয়ায় ভারতে ভিসা না পাওয়ার ঘটনা নতুন নয়। গত বছর অস্ট্রেলিয়ার ভারত সফরের আগে পাকিস্তানি বংশোদ্ভূত উসমান খাজার ভিসা পেতেও দেরি হয়েছিল। ভারতে অনুষ্ঠিত ওয়ানডে বিশ্বকাপের সময়ও পাকিস্তান ক্রিকেট দলকে শেষ মুহূর্তে ভিসা দিয়েছিল ভারত। একই সাথে পাকিস্তান সমর্থকদেরও ভিসা দেয়নি ভারত।

সারাবাংলা/এফএম

ইংল্যান্ড ক্রিকেট ভারত ভিসা


বিজ্ঞাপন
সর্বশেষ

বাংলাদেশ-ভারত টেস্টে হামলার হুমকি!
৬ সেপ্টেম্বর ২০২৪ ২১:৩৫

সম্পর্কিত খবর