বিজ্ঞাপন

সিঙ্গাপুরে ওবায়দুল কাদের

March 4, 2019 | 8:45 pm

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা: আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরকে উন্নত চিকিৎসার জন্য সিঙ্গাপুর নেওয়া হয়েছে। তাকে বহনকারী এয়ার অ্যাম্বুলেন্সটি এরই মধ্যে সিঙ্গাপুর অ্যারোস্পেস রোডের সেলেটর বিমানবন্দরে অবতরণ করেছে। সেখান থেকে তাকে নিয়ে যাওয়া হচ্ছে মাউন্ট এলিজাবেথ হাসপাতালে। সেখানেই বিশেষজ্ঞ চিকিৎসক দলের অধীনে ভর্তি থাকবেন তিনি।

সোমবার (৪ মার্চ) বিকেল পৌঁনে ৫টার দিকে ওবায়দুল কাদেরকে বহনকারী এয়ার অ্যাম্বুলেন্সটি ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করে। পরে রাত ৮টার দিকে সিঙ্গাপুর পৌঁছায় ওই এয়ার অ্যাম্বুলেন্স।

আরও পড়ুন- ‘আগেই ভর্তি হতে অনুরোধ করেছিলাম, রাজি হননি’

বিজ্ঞাপন

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) কার্ডিওলজি বিভাগের অধ্যাপক ডা. এম এম মোস্তফা জামান সামাজিক যোগাযোগ মাধ্যমে এসব তথ্য জানিয়েছেন। আওয়ামী লীগের উপদফতর সম্পাদক বিপ্লব বড়ুয়াও এ তথ্য নিশ্চিত করেছেন।

ওবায়দুল কাদেরের চিকিৎসায় গঠিত মেডিকেল বোর্ডের সদস্য ডা. মোস্তফা জামান জানান, মাউন্ট এলিজাবেথ হাসপাতালের মুখপাত্রের সঙ্গে তার কথা হয়েছে। তিনি জানিয়েছেন, ওবায়দুল কাদের স্থিতিশীল আছেন। মাউন্ট এলিজাবেথ হাসপাতালের ইন্টারভেনশনাল কার্ডিওলজি বিভাগের সিনিয়র কনসালট্যান্ট ও প্রিন্সিপাল ড. ফিলিপ কোহ-এর তত্ত্বাবধানে থাকবেন তিনি।

আরও পড়ুন- দেবী শেঠির আইডল শেখ হাসিনা, বললেন ডাকলেই আসবেন

বিজ্ঞাপন

রোববার (৩ মার্চ) থেকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) চিকিৎসাধীন ছিলেন ওবায়দুল কাদের। তার হার্ট অ্যাটাক হলে সেখানকার সিসিইউতে রেখে একটি মেডিকেল বোর্ডের অধীনে চিকিৎসা দেওয়া হচ্ছিল। তবে ওবায়দুল কাদেরের দল আওয়ামী লীগ থেকে সিদ্ধান্ত নেওয়া হয়, উন্নত চিকিৎসার জন্য তাকে সিঙ্গাপুরে পাঠানো হবে।

এর আগে, শারীরিক অবস্থার কারণে ওবায়দুল কাদেরকে সিঙ্গাপুর পাঠানো সম্ভব হয়নি। পরে সিঙ্গাপুর থেকেই বিশেষজ্ঞ চিকিৎসকদের উড়িয়ে আনা হয় দেশে। তারা দেখে জানান, তাকে সিঙ্গাপুরে নেওয়া যাবে। পরে সোমবার দুপুরে ভারতের প্রখ্যাত হৃদরোগ বিশেষজ্ঞ ডা. দেবী শেঠি এসেও জানান, তাকে সিঙ্গাপুরে নিতে কোনো বাধা নেই। পরে ওবায়দুল কাদেরকে বিকেলেই সিঙ্গাপুরে নিয়ে যাওয়া হয়।

আরও পড়ুন- ওবায়দুল কাদেরকে নিয়ে ঢাকা ছাড়ল এয়ার অ্যাম্বুলেন্স

আধুনিক সুযোগ-সুবিধা সংবলিত একটি অ্যাম্বুলেন্সে ওবায়দুল কাদের দুপুর সোয়া ৩টার থেকে বিএসএমএমইউ হাসপাতাল থেকে বের করা হয়। এরপর ওই অ্যাম্বুলেন্সটি হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের উদ্দেশে রওনা দেয়। বিমানবন্দরে পৌঁছানোর পর বিকেলে ৩টা ৫০ মিনিটে ওবায়দুল কাদেরকে এয়ার অ্যাম্বুলেন্স তোলা হয়। এর কিছুক্ষণ পর ওবায়দুল কাদেরকে নিয়ে এয়ার অ্যাম্বুলেন্সটি সিঙ্গাপুরের উদ্দেশে রওনা দেয়।

বিজ্ঞাপন

সারাবাংলা/জেএ/টিআর

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন