Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

অনুশীলনে ফিরলেন এরিকসেন

স্পোর্টস ডেস্ক
৩ ডিসেম্বর ২০২১ ১২:৪৬

ইউরো ২০২০ এর গ্রুপ বি’র ডেনমার্ক ও ফিনল্যান্ডের মধ্যকার ম্যাচ চলছিল। হঠাতই জ্ঞান হারিয়ে মাটিতে লুটিয়ে পড়লেন ক্রিশ্চিয়ান এরিকসেন। এরপর সতীর্থ খেলোয়াড় এবং রেফারি ছুটে গিয়ে তাকে ঘিরে রেখে দলীয় চিকিৎসকদের দ্রুতই মাঠে ডেকে পাঠালেন। তবে তখনও জ্ঞান ফেরেনি এরিকসেনের। এরপর ম্যাচ স্থগিতের ঘোষণা দেয় উয়েফা।

এরিকসেনের এমন অবস্থা থেকে ফুটবলভক্তরা সেদিন হতবিহ্বল হয়ে পড়েছিলেন। কেউ মাঠে দর্শক হিসেবে, কিংবা কেউ টেলিভিশনে দেখছিলেন সেই দুঃসহ সময়। জীবন-মৃত্যুর মাঝখানে যে কেবল সেকেন্ডের পার্থক্য, সেটি খুব ভালো করেই বুঝতে পেরেছিলেন সবাই। এসব কিছুর পেরিয়ে গেছে প্রায় ছয় মাস। সে দুঃস্বপ্নের প্রহর কেটেছে অবশেষে। সুস্থ হয়েছেন তিনি। তবে সুস্থ হলেও আদৌ ফুটবলের মাঠে আবারও এরিকসেনকে দেখা যাবে কি না, তা নিয়ে সংশয় ছিলই।

কিন্তু সবকিছুকে পাশ কাটিয়ে আবারও মাঠে ফিরেছেন এরিকসেন। যে ক্লাবের হয়ে পেশাদার ক্যারিয়ার শুরু করেছিলেন, সেই ড্যানিশ ক্লাব ওডেনসে বোল্ডক্লুবের হয়ে অনুশীলনে ফিরেছেন তিনি।

ম্যাচের বয়স তখন চল্লিশ মিনিটের আশেপাশে। ঠিক তখনই ঘটল ঘটনাটা। সংঘর্ষ তো দূরের কথা, কেউ ছোঁয়ওনি ক্রিশ্চিয়ান এরিকসেনকে।

ম্যাচে এর আগ পর্যন্ত সমানে সমান লড়াই করেছে দুই দলই। কিন্তু গোলের দেখা পায়নি কেউ। কিন্তু অঘটনটা ঘটে ম্যাচের ৪৩তম মিনিটে। যখন একটা থ্রো ইন রিসিভ করতে টাচলাইনের কাছে চলে যান এরিকসেন। বল রিসিভের আগেই হারান জ্ঞান, কোনো রকমের সংঘর্ষ ছাড়াই। ঘটনার আকস্মিকতায় বিহ্বল সবাই ছুটে যান তার কাছে। তখন থেকেই বন্ধ ছিল খেলা। শেষমেশ স্থগিতই ঘোষণা করে দেওয়া হয় খেলাটিকে।

এরপর হৃদযন্ত্রের অস্ত্রোপচার করাতে হয় সফল হয়েছে ক্রিশ্চিয়ান এরিকসেনের। আর এরপরেই হাসপাতাল থেকে ছাড়াও পান কয়েকদিনের ভেতরেই। ইউরোতে আর খেলতে না নামতে পারা তো দূরের কথা ফুটবল থেকেই একেবারে বিদায়ের খবর শোনা গিয়েছিল তার। কিন্তু সব গুঞ্জনকে উড়িয়ে ভালোবাসার ফুটবলে আবারও ফিরেছেন তিনি। তার খেলোয়াড়ি জীবন শুরু হয়েছিল ড্যানিশ ক্লাব ওডেনসে বোল্ডক্লুবইয়ের হয়ে। তাদের সঙ্গেই আবারও অনুশীলন শুরু করলেন এরিকসেন।

তবে ড্যানিশ শীর্ষ বিভাগের এই ক্লাবের মূল একাদশের হয়ে অনুশীলন করছেন না এরিকসেন। অনুশীলনের জন্য ক্লাবের একটা মাঠ ব্যবহার করছেন শুধু। আনুষ্ঠানিক বিবৃতিতে ওডেনসে বোল্ডক্লুবই জানিয়েছে এই সংবাদ, ‘অনুশীলন করার জন্য ক্রিশ্চিয়ান এরিকসেন আমাদের একটি মাঠ ব্যবহার করছেন। তিনি আমাদের কাছ থেকে অনুমতি চেয়েছিলেন সেই মাঠ ব্যবহার করার জন্য। আমরা সেটি দিতে রাজি হয়েছি।’

পড়ুন:

হঠাৎ মাঠে জ্ঞান হারালেন এরিকসেন, খেলা স্থগিত

জ্ঞান ফিরেছে এরিকসেনের, তার ডাকেই মাঠে নামল সতীর্থরা

এরিকসেনের জন্য কায়েরের প্রচেষ্টা, লুকাকুদের ভালোবাসা…

অস্ত্রোপচার সফল, হাসপাতাল ছেড়ে বাড়িতে এরিকসেন

পুরস্কৃত হচ্ছেন এরিকসনের জীবন বাঁচাতে সাহায্যকারীরা

সারাবাংলা/এসএস

অনুশীলনে অনুশীলনে ফিরলেন এরিকসেন ইউরো ২০২০ ক্রিস্টিয়ান এরিকসেন ডেনমার্কের ফুটবলার


বিজ্ঞাপন
সর্বশেষ

কুষ্টিয়া থেকে সব রুটে বাস চলাচল বন্ধ
৬ সেপ্টেম্বর ২০২৪ ১২:২৮

সম্পর্কিত খবর