বিজ্ঞাপন

জ্ঞান ফিরেছে এরিকসেনের, তার ডাকেই মাঠে নামল সতীর্থরা

June 13, 2021 | 1:10 am

স্পোর্টস ডেস্ক

ক্রিশ্চিয়ান এরিকসনের শারীরিক অবস্থা স্থিতিশীল বলে জানিয়েছে ডেনমার্ক ফুটবল অ্যাসোসিয়েশন এবং ইউরোপীয় ফুটবলের নীতিনির্ধারণী সংস্থা উয়েফা। হাসপাতালে নেওয়ার পর জ্ঞানও ফিরেছে এরিকসনের। নিজেই ভিডিও কলে সতীর্থদের বলেছেন খেলা চালিয়ে নিতে। শেষ পর্যন্ত সার্বিক পরিস্থিতি বিবেচনায় ম্যাচে ফিরেছে ডেনমার্ক ও ফিনল্যান্ড। এরই মধ্যে প্রথমার্ধের খেলাও গোলশূন্য অবস্থায় শেষ হয়েছে।

বিজ্ঞাপন

ইউরো কাপে নিজেদের প্রথম ম্যাচে শনিবার (১২ জুন) কোপেনহেগেনের পারকেন স্টেডিয়ামে মাঠে নেমেছিল ডেনমার্ক ও ফিনল্যান্ড। ম্যাচের ৪০ মিনিটের দিকে হঠাৎ মাঠে সংজ্ঞাহীন হয়ে পড়েন এরিকসেন। কারও সঙ্গে সংঘর্ষ তো দূরের কথা, কেউ ছোঁয়ওনি তাকে। থ্রো-ইন রিসিভ করতে টাচলাইনের কাছে চলে গিয়েছিলেন তিনি। বল রিসিভের আগেই হারান জ্ঞান, কোনো রকমের সংঘর্ষ ছাড়াই। ঘটনার আকস্মিকতায় বিহ্বল সবাই ছুটে যান তার কাছে। তখন থেকেই বন্ধ ছিল খেলা। শেষ পর্যন্ত ম্যাচটি স্থগিত করে উয়েফা।

আরও পড়ুন- হঠাৎ মাঠে জ্ঞান হারালেন এরিকসেন, খেলা স্থগিত

এর মধ্যেই এরিকসেনকে মেডিকেল স্টাফরা চিকিৎসা দিতে থাকেন। একপর্যায়ে স্ট্রেচারে করে নিয়ে যাওয়া হয় মাঠের বাইরে, দ্রুত অ্যাম্বুলেন্সে করে নিয়ে যাওয়া হয় হাসপাতালে। এসময় গোটা ফুটবল বিশ্ব এরিকসেনের জন্য শুভকামনা জানাতে থাকে।

বিজ্ঞাপন

প্রায় ঘণ্টাখানেক পর ডেনমার্ক ফুটবল অ্যাসোসিয়েশন ও উয়েফা জানায়, হাসপাতালে জ্ঞান ফিরেছে এরিকসেনের। তার শারীরিক অবস্থা স্থিতিশীল। তবে পরীক্ষা-নিরীক্ষা ও পর্যবেক্ষণের জন্য তাকে হাসপাতালেই থাকতে হবে। এরিকসেন নিজে এসময় ভিডিও কলে সতীর্থদের সঙ্গে কথা বলেন। ‘শো মাস্ট গো অন’ দর্শন ধারণ করে খেলা চালিয়ে যেতে আহ্বান জানান।

পরে উয়েফা খেলোয়াড়দের সঙ্গে আলোচনা করে জানায়, ম্যাচ ফিরবে মাঠে। প্রথমার্ধের খেলা শেষে ৫ মিনিটের বিরতির পর দ্বিতীয়ার্ধের খেলা শুরু হবে। সে অনুযায়ী স্থানীয় সময় রাত সাড়ে ৮টায় ফের শুরু হয়েছে খেলা। প্রথমার্ধ গোলশূন্য অবস্থাতেই শেষ হয়েছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/টিআর

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন