Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

দিনশেষে আমরা সবাই যাযাবর: সুমি

আশীষ সেনগুপ্ত
১৩ জানুয়ারি ২০২২ ২১:৩০

মুখে সব সময় তার মিষ্টি হাসি। গান করেন, আবার গান লিখে তাতে সুরও করেন। সুমি নামেই সবার কাছে পরিচিত। পুরো নাম শারমিন সুলতানা সুমি।

খুলনায় জন্ম নেওয়া এই শিল্পী ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ছিলেন। সেখান থেকেই ২০০২ সালে তার নেতৃত্বে যাত্রা শুরু করে দেশের অন্যতম ব্যান্ড দল ‘চিরকুট’। ব্যান্ডের নামটিও তার দেওয়া।

সিনেমাতেও সমান সাফল্য তার। আলোচিত সিনেমা ‘আয়নাবাজি’র ‘দুনিয়া’ গানটি লেখার পাশাপাশি কণ্ঠও দিয়েছেন। ২০১৭ সালে মোস্তফা সরয়ার ফারুকীর ‘ডুব’ সিনেমায় তাঁর লেখা এবং গাওয়া ‘আহারে জীবন’ গানটি এখনও সমান জনপ্রিয়। একই নির্মাতার ‘টেলিভিশন’ সিনেমাতেও গান লিখেছেন তিনি।

গেলো বছরের অক্টোবরে পর্তুগালের পোর্তো শহরে অনুষ্ঠিত হয়েছিল বিশ্বের অন্যতম বড় সংগীত সম্মেলন ওয়ার্ল্ডওয়াইড মিউজিক এক্সপো বা ওম্যাক্স। আর এই অনুষ্ঠানে এবারই প্রথম অফিশিয়াল আমন্ত্রণ পেয়ে অংশ নিয়েছিলেন সুমি। বলা যায়, দেশের সংগীত ব্যক্তিত্বদের মধ্যে সুমি প্রথম, যিনি এমন একটি আন্তর্জাতিক আয়োজনে আমন্ত্রণ পেয়েছেন।

আজকের সারাবাংলা কথোপকথনে এই শিল্পীর সেদিনের সেই ইউরোপ জয়ের গল্প…

দিনের পর দিন সেবা করেছেন যুদ্ধাহত মুক্তিসেনাদের…আরও দেখুন

সারাবাংলা/এএসজি

‘চিরকুট’ ব্যান্ডের সুমী আয়নাবাজি আহারে জীবন ওম্যাক্স ওয়ার্ল্ডওয়াইড মিউজিক এক্সপো কথোপকথন চিরকুট চিরকুট ব্যান্ড টপ নিউজ দুনিয়া মোস্তফা সরয়ার ফারুকীর ‘ডুব’ শারমিন সুলতানা সুমি সারাবাংলা কথোপকথন


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর