Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

রংপুর কারাগারে ব্যারিস্টার মইনুল, তোলা হবে আদালতে


৪ নভেম্বর ২০১৮ ০৮:৩১

।। ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট।।

রংপুর: সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা মইনুল হোসেনকে রংপুর কারাগারে পাঠানো হয়েছে। মানবাধিকার কর্মী মিলি রায়ের করা মানহানি মামলায় তাকে রোববার (৪ নভেম্বর) রংপুরের মুখ্য বিচারিক হাকিমের আদালতে হাজির করা হবে।

শনিবার (৩ নভেম্বর) বিকেলে তাকে ঢাকা কেন্দ্রীয় কারাগার থেকে রংপুরে নেওয়া হয়।

রংপুর কারাগারের সিনিয়র জেল সুপার রত্না রায় জানান, শনিবার বিকেলে ঢাকার কেরানীগঞ্জ কারাগার থেকে ব্যারিস্টার মইনুল হোসেনকে পুলিশ প্রহরায় রংপুর কারাগারে আনা হয়। রংপুরের বাসিন্দা ও মানবাধিকার কর্মী মিলি মায়া বেগম এর করা মানহানি মামলায় তাকে রংপুরের একটি আদালতে হাজির করা হবে।

গত ১৬ অক্টোবর বেসরকারি একটি টেলিভিশন চ্যানেলের টকশোতে যুক্ত হয়ে একজন নারী সাংবাদিক মাসুদা ভাট্টিকে আপত্তিকর কথা বলেন ব্যারিস্টার মইনুল। এ নিয়ে প্রবল সমালোচনার মুখে পড়েন তিনি। ব্যারিস্টার মইনুলকে প্রকাশ্যে ক্ষমা চাওয়ার দাবি জানিয়ে বিবৃতি দেন নারী সাংবাদিকরা। বিভিন্ন গণমাধ্যমে সম্পাদকরাও তার বিরুদ্ধে বিবৃতি দেন, বিবৃতি দেন বিশিষ্ট নাগরিকরাও। প্রধানমন্ত্রী শেখ হাসিনাও তার সমালোচনা করেন।

এ ঘটনায় ব্যারিস্টার মঈনুল প্রেস বিজ্ঞপ্তিতে ক্ষমাপ্রার্থনা করেন। তবে তিনি দাবি অনুযায়ী প্রকাশ্যে ক্ষমা না চাওয়ায় ২১ অক্টোবর ঢাকা মহানগর হাকিম আদালতে মানহানির মামলা দায়ের করেন মাসুদা ভাট্টি। এ মামলায় গ্রেফতারি পরোয়ানাও জারি করা হয় মইনুলের নামে। পরে কুমিল্লা ও কুড়িগ্রামেও মামলা হয় তার নামে। এর মধ্যে ঢাকা ও জামালপুরের মামলায় রোববার পাঁচ মাসেরএবং সোমবার কুড়িগ্রামের মামলায় ছয় সপ্তাহের আগাম জামিন পান ব্যারিস্টার মঈনুল। তবে রংপুরে দায়ের করা মানহানির মামলায় গত ২২ অক্টোবর ঢাকার উত্তরা থেকে তাকে গ্রেফতার করা হয়।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমএইচ/এসএমএন

আরও পড়ুন

ব্যারিস্টার মইনুলের বিরুদ্ধে ৫২০ কোটি টাকার মানহানির ২ মামলা

এবার ডিজিটাল নিরাপত্তা আইনে মইনুলের বিরুদ্ধে মামলা

এবার কিশোরগঞ্জে ব্যারিস্টার মইনুলের নামে সমন জারি

মইনুল হোসেনকে ডিভিশন দিতে হাইকোর্টের নির্দেশ

ব্যারিস্টার মইনুলের বিরুদ্ধে রাজবাড়ীতে মামলা, পরোয়ানা জারি

ব্যারিস্টার মইনুল রংপুর আদালত রংপুর কারাগার হাজিরা

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর