Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

রাজধানীতে ‘বন্দুকযুদ্ধে’ ৮ হত্যা মামলার আসামির মৃত্যু


২০ জুন ২০১৯ ১৪:১৯

ঢাকা: রাজধানীর মোহাম্মদপুর এলাকায় র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) সঙ্গে সন্ত্রাসীদের কথিত বন্দুকযুদ্ধের ঘটনা ঘটেছে। র‌্যাব-২ এর দাবি, ওই সন্ত্রাসীরা সেভেন স্টার গ্রুপের সদস্য। গোলাগুলিতে ওই গ্রুপের প্রধান কমান্ডার তানভীর আহমেদ অনিক (৩৬) এর মৃত্যু হয়েছে।

বৃহস্পতিবার (২০ জুন) ভোর রাতে মোহাম্মদপুরের বসিলা গার্ডেন সিটি এলাকায় এ ঘটনা ঘটে বলে সারাবাংলাকে জানিয়েছেন র‌্যাব-২ এর অধিনায়ক মোহাম্মদ আশিক বিল্লাহ। তিনি জানান, গোলাগুলির এ ঘটনায় তাদের দুজন সহকর্মীও আহত হয়েছেন। সেইসঙ্গে একটি দেশি পিস্তল, বিদেশি রিভলভার ও গুলিসহ ধারালো অস্ত্র উদ্ধার করা হয়েছে।

বিজ্ঞাপন

আশিক বিল্লাহ বলেন, একদল সন্ত্রাসী ডাকাতি করার উদ্দেশে কেরানীগঞ্জ থেকে বসিলা পার হবে বলে তাদের কাছে খবর আসে। তিনি বলেন, ‘তারা আসতেও পারে, নাও আসতে পারে এমন শঙ্কার মধ্যেই আমরা সেখানে অবস্থান করি রাত থেকেই। কিন্তু ভোর রাতের দিকে যখন তারা টের পেল আমরা সেখানে অবস্থান করছি। ঠিক তখনই তারা আমাদেরকে লক্ষ্য করে গুলি ছোঁড়ে। এতে আমরাও পাল্টা গুলি ছুঁড়ি। এভাবে প্রায় ১৫-২০ মিনিট গোলাগুলির পর চক্রে থাকা ৫/৬ জন পালিয়ে যায়। গুলিছোঁড়াও বন্ধ হয়। এরপর আমরা একজনকে গুলিবিদ্ধ অবস্থায় পড়ে থাকতে দেখি। পরে তাকে উদ্ধার করে সোহরাওয়ার্দী হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।’

পকেটে পাওয়া পরিচয়পত্র অনুযায়ী নিহত তানভীর শেরেবাংলা নগর, তেজগাঁও ও মোহাম্মদপুর এলাকায় সেভেন স্টার নামের একটি গ্রুপের কমান্ডার (প্রধান) ছিলেন বলে জানায় র‌্যাব। তিনি আটটি হত্যা মামলার চার্জশিটভুক্ত আসামি। গত সাত মাসেরও বেশি সময় ধরে র‌্যাব তাকে গ্রেফতার করতে চেষ্টা করছিল বলে জানান এই র‌্যাব কর্মকর্তা।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচ/এসএমএন

বন্দুকযুদ্ধ র‍্যাব সেভেন স্টার গ্রুপ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর