Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘সৌন্দর্যবর্ধনের নামে শর্ত লঙ্ঘন করলে চুক্তি বাতিল’


৫ অক্টোবর ২০২০ ২০:০৯

চট্টগ্রাম ব্যুরো: সৌন্দর্যবর্ধনের নামে চুক্তির শর্ত লঙ্ঘন করে দোকান-বিলবোর্ড স্থাপন করলে চুক্তি বাতিল করা হবে বলে জানিয়েছেন চট্টগ্রাম সিটি করপোরেশনের প্রশাসক খোরশেদ আলম সুজন।

সোমবার (৫ অক্টোবর) নগরীর টাইগারপাসে অস্থায়ী চসিক ভবনে সৌন্দর্যবর্ধন কাজে যুক্ত ঠিকাদারদের একটি প্রতিনিধিদলের সঙ্গে মতবিনিময়ের সময় প্রশাসক একথা জানিয়েছেন।

চুক্তির শর্ত লঙ্ঘন করায় সম্প্রতি নগরীর বিপ্লব উদ্যানে ১৫টি দোকান এবং বসার জন্য বানানো স্থায়ী আসন গুঁড়িয়ে দিয়েছে চসিক। এ নিয়ে নানামুখী আলোচনার মধ্যে চসিক প্রশাসকের এই বক্তব্য এসেছে।

চসিক প্রশাসক সুজন বলেন, ‘পাহাড়-নদী-সাগর চট্টগ্রাম নগরীর সৌন্দর্যের অলংকার। আমি নগরীকে সবুজায়নের মাধ্যমে সৌন্দর্যবর্ধন করতে চাই। কিন্তু এর আড়ালের নগরীর সৌন্দর্য লুটপাট হতে দিতে পারি না। সৌন্দর্যবধন কার্যক্রমের মধ্যে আছে- পাবলিক টয়লেট, বসার স্থানসহ যাত্রী ছাউনি নির্মাণ, ফুটপাতে টাইলসসহ বাগান করা, রাস্তার মিড আইল্যান্ডকে দৃষ্টিনন্দন করা, ফুল-ফলের গাছ লাগানো। কিন্ত দুঃখের বিষয় হচ্ছে- সৌন্দর্যবর্ধনের আড়ালে চুক্তির শর্ত লঙ্ঘন করে দোকান ও বিলবোর্ড স্থাপন করা হচ্ছে। স্পষ্টভাবে বলতে চাই, সৌন্দর্যবর্ধনের নামে চুক্তির শর্ত লঙ্ঘন করলে চুক্তি বাতিল হবে। আমি কোনো অন্যায়কে প্রশ্রয় দেবো না।’

এ সময় চসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা কাজী মুহাম্মদ মোজাম্মেল হক, প্রধান প্রকৌশলী লে. কর্নেল সোহেল আহমেদ, প্রধান রাজস্ব কর্মকর্তা মুফিদুল আলম, প্রশাসকের একান্ত সচিব মোহাম্মদ আবুল হাশেম, প্রধান নগর পরিকল্পনাবিদ এ কে এম রেজাউল করিম, ঠিকাদারি প্রতিষ্ঠানের আল ইশরাক রফিক, প্রকৌশলী সৌরভ বড়ুয়া, মো. আলী তালুকদার, মো. সাজ্জাদ হোসেন, রূপন চৌধুরী, ফয়সাল ইসলাম, আবদুল রকিব, আনোয়ার হাসান, এ কে এম আশরেকুজ্জামান উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

খোরশেদ আলম সুজন চসিক প্রশাসক চুক্তির শর্ত সৌন্দর্যবর্ধন

বিজ্ঞাপন
সর্বশেষ

২ দিনে আয় ২৮৯ কোটি টাকা
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৮:৩২

মৌসুমী হামিদের সংসার যেমন চলছে
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৮:২৬

সম্পর্কিত খবর