Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

গাড়ির সেন্সর চুরি করে ধরা ওয়ার্কশপ মালিক ও কর্মচারী

স্পেশাল করেসপন্ডেন্ট
৬ এপ্রিল ২০২১ ২১:০৩

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম নগরীতে একটি মোটর ওয়ার্কশপের সন্ধান পেয়েছে পুলিশ, যে প্রতিষ্ঠানের মালিক ও কর্মচারীরা মিলে গাড়ি থেকে সেন্সর নামের দামি যন্ত্রাংশ খুলে নেয়। পুলিশ ওই ওয়ার্কশপের মালিক এবং এক কর্মচারীকে গ্রেফতার করেছে।

মঙ্গলবার (৬ এপ্রিল) নগরীর ডবলমুরিং থানার পাঠানটুলি গায়েবি মসজিদের পেছনে ‘আলী মোটর্স’ নামে ওই ওয়ার্কশপ থেকে দুজনকে গ্রেফতার করে পুলিশ। গ্রেফতার দু’জন হলেন- ওয়ার্কশপের মালিক জয়নাল আবেদীন পারভেজ (৪০) ও তার কর্মচারী মো. জসীম (৩৮)।

ডবলমুরিং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসীন সারাবাংলাকে জানান, গত রোববার দুপুরে জসীম নগরীর পতেঙ্গা থেকে একটি হাইয়েস মাইক্রোবাস ভাড়া করেন। শহরের পথে আসার সময় মাইক্রোবাসটি পাঠানটুলি গায়েবি মসজিদের পেছনে নিয়ে যান তিনি। সেখানে আলী মোটরসের সামনে গাড়িটি রেখে জসীম চালক নুর নবীকে নিয়ে কাছে একটি দোকানে চা খেতে যান। ফিরে এসে গাড়ি চালুর পর নুর নবী দেখতে পান, ইঞ্জিনের শব্দ স্বাভাবিকের চেয়ে বেশি হচ্ছে। তখন তিনি পরীক্ষা করে দেখেন, গাড়িতে সাইলেন্সার পাইপের ভেতরে সেন্সর নেই। চালক বিষয়টি গাড়ির মালিক নুর উদ্দিনকে জানান।

ওসি মহসীন বলেন, ‘মাইক্রোবাসের মালিক বিষয়টি আমাদের জানালে আজ (মঙ্গলবার) সকালে আমরা ওয়ার্কশপে অভিযান চালাই। সেখান থেকে মালিক পারভেজ ও জসীমকে আটকের পর তারা সেন্সর চুরির বিষয়টি স্বীকার করেন। জিজ্ঞাসাবাদে তারা জানিয়েছে, গত কয়েকমাসে এ কৌশলে তারা অন্তত ৭০টি গাড়ির বিভিন্ন ধরনের যন্ত্রাংশ চুরি করেছে। তবে তারা মূলত সেন্সর চুরি করে। এগুলোর একেকটির দাম ৬০ হাজার থেকে এক লাখ টাকার মতো। পারভেজের ছোট ভাই সাহাব উদ্দিন এবং জহির ও প্রসাদ নামের দুই কর্মচারীও এর সঙ্গে জড়িত বলে আমরা প্রাথমিক তদন্তে জানতে পেরেছি। তাদের গ্রেফতারে অভিযান চলছে।’

এদিকে দুজনকে গ্রেফতারের খবর পেয়ে আরও অন্তত ১০ চালক থানায় গিয়ে তাদের যন্ত্রাংশ চুরির অভিযোগ করেছেন বলে জানান ওসি।

সারাবাংলা/আরডি/পিটিএম

আটক ওয়ার্কশপ মালিক গাড়ি সেন্সর চুরি


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর