Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

রুশ সেনাদের হাতে চেরনোবিলের পতন

আন্তর্জাতিক ডেস্ক
২৫ ফেব্রুয়ারি ২০২২ ০১:০৯

ইউক্রেনের চেরনোবিল পারমাণবিক কেন্দ্র দখল করে নিয়েছে রাশিয়ার সেনারা। বৃহস্পতিবার ইউক্রেনে পূর্ণ হামলা চালানোর কয়েক ঘণ্টা পর চেরনোবিলের নিয়ন্ত্রণ নেয় রাশিয়া। এর আগে চেরনোবিলে ইউক্রেন সেনাদের সঙ্গে রুশ সেনাদের ভারী সংঘর্ষ হয়।

আন্তর্জাতিক গণমাধ্যমের খবরে বলা হয়, চেরনোবিল রক্ষায় মরিয়া চেষ্টা চালায় ইউক্রেনের সেনারা। তবে শেষ পর্যন্ত রুশ সেনাদের তোপে টিকতে পারেনি তারা। ফলে চেরনোবিলের নিয়ন্ত্রণ হাতছাড়া হয় ইউক্রেনের। কিয়েভ কর্তৃপক্ষ এ তথ্য নিশ্চিত করেছে।

বিজ্ঞাপন

ইউক্রেনের প্রেসিডেন্টের উপদেষ্টা মাইখিলো পোডোলাইক বলেন, রাশিয়ানদের সম্পূর্ণ অর্থহীন আক্রমণের পরে চেরনোবিল পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্রটি নিরাপদ আছে তা বলা অসম্ভব। ভয়ংকর এক যুদ্ধের পর আমরা চেরনোবিলের নিয়ন্ত্রণ হারিয়েছি।

বৃহস্পতিবার (২৪ ফেব্রুয়ারি) ইউক্রেনের স্থানীয় সময় ভোর ৫টায় (বাংলাদেশ সময় সকাল ৯টা) হামলা শুরু করে রাশিয়া। টিভিতে রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের ভাষণের পরপরই এই হামলা শুরু হয়। রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় বলছে, এরই মধ্যে তারা ইউক্রেনের স্থলভাগের ৮৩টি স্থাপনা লক্ষ্য করে হামলা চালিয়েছে এবং তাদের লক্ষ্য পূরণ হয়েছে।

আরও পড়ুন-

বিজ্ঞাপন

সারাবাংলা/আইই

ইউক্রেন টপ নিউজ রাশিয়া

বিজ্ঞাপন
সর্বশেষ

সিটিকে রুখে দিল নিউক্যাসেল
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:০৮

সম্পর্কিত খবর