Sunday 20 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ক্রিকেটারদের দাবির সঙ্গেই আছেন মাশরাফি


২২ অক্টোবর ২০১৯ ০০:৪৫

ক্রিকেটারদের ১১ দফা দাবিতে ধর্মঘটের ডাকে নড়েচড়ে বসতে হয়েছে ক্রিকেট বোর্ড বিসিবিকে। দেশসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান, দেশসেরা ওপেনার তামিম ইকবাল, জাতীয় দলের অন্যতম ব্যাটিং স্তম্ভ মুশফিকুর রহিম, বহু ম্যাচের আনসাং হিরো মাহমুদুল্লাহ রিয়াদসহ অন্যদের উপস্থিতিতে সংবাদ সম্মেলনটি ছিল সারাদেশের টক অব দ্য টাউন। তবে ক্রিকেটারদের এই সংবাদ সম্মেলনে জাতীয় ওয়ানডে ক্রিকেট দলের অধিনায়ক মাশরাফি বিন মোর্ত্তজার অনুপস্থিতি নিয়েও প্রশ্ন ছিল অনেকের। নড়াইলের এই সংসদ সদস্য কি তবে ক্রিকেটারদের দাবির সঙ্গে একমত নন?

বিজ্ঞাপন

না, এমন প্রশ্ন উড়িয়ে দিয়েছেন মাশরাফি নিজেই। ফেসবুকে নিজের ভেরিফায়েড পেজ থেকে সোমবার (২১ অক্টোবর) দিবাগত রাত ১২টার দিকে এক পোস্ট দিয়ে তিনি জানিয়েছেন, ক্রিকেটারদের ১১ দফা দাবির পক্ষেই আছেন তিনি। মাশরাফি আরও জানিয়েছেন, আগে থেকে জানলে তিনি নিজেও উপস্থিত থাকতেন ওই সংবাদ সম্মেলনে।

এর আগে, সোমবার দুপুরে এক নজিরবিহীন সংবাদ সম্মেলনে জাতীয় ক্রিকেট দলের ক্রিকেটাররা নিজেদের দাবি-দাওয়া তুলে ধরেন। বেতন বাড়ানোসহ ১১ দফা দাবি আদায় না হওয়া পর্যন্ত সব ধরনের খেলা থেকে বিরত থাকবেন বলে হুঁশিয়ারি দেন তারা। এতে করে চলমান জাতীয় ক্রিকেট লীগ (এনসিএল) তো বটেই, ভারতে আসন্ন সফরও হুমকির মুখে পড়ে

বিসিবি বলছে, তারা ক্রিকেটারদের এসব দাবি-দাওয়ার বিষয়ে আগে থেকে কিছুই জানতেন না। আনুষ্ঠানিকভাবে দাবিগুলো তাদের কাছে পৌঁছে দেওয়া হলে তারা এ বিষয়ে আলোচনা করে সিদ্ধান্ত নেবেন। পরে রাতে জানা যায়, মঙ্গলবার (২২ অক্টোবর) দুপুর ১২টায় জরুরি সভা ডেকেছে বিসিবি

এদিকে, দুপুরের পর থেকেই সাকিব-তামিমদের সংবাদ সম্মেলন আলোচনার বিষয় হয়ে দাঁড়ায় গোটা দেশে। এর মধ্যেই অনেকের মনে প্রশ্ন জাগে, জাতীয় ক্রিকেট দলের প্রাণভোমরা মাশরাফি কেন নেই ক্রিকেটারদের সংবাদ সম্মেলনে? তিনি কি এসব দাবির সঙ্গে একমত নন? সরাসরি মাশরাফি এ বিষয়ে গণমাধ্যমে কথা বলেননি। তবে রাতে ফেসবুকে পোস্ট দিয়ে নিজের অবস্থান পরিষ্কার করেছেন তিনি। ওই পোস্টটি হুবহু তুলে ধরা হলো সারাবাংলার পাঠকদের জন্য—

‘অনেকেই প্রশ্ন করছেন, দেশের ক্রিকেটের এমন একটি দিনে আমি কেন উপস্থিত ছিলাম না। আমার মনে হয়, প্রশ্নটি আমাকে না করে ওদেরকে করাই শ্রেয়। এই উদ্যোগ সম্পর্কে আমি একদমই অবগত ছিলাম না। নিশ্চয়ই বেশ কিছু দিন ধরেই এটি নিয়ে ওদের আলোচনা ছিল, প্রক্রিয়া চলছিল। কিন্তু এ সম্পর্কে আমার কোনো ধারণাই ছিল না। সংবাদ সম্মেলন দেখে আমি ওদের পদক্ষেপ সম্পর্কে জানতে পেরেছি।

বিজ্ঞাপন

ক্রিকেটারদের নানা দাবির সঙ্গে আমি আগেও একাত্ম ছিলাম, এখনো আছি। আজকের পদক্ষেপ সম্পর্কে আগে থেকে জানতে পারলে অবশ্যই আমি থাকতাম।

মিডিয়ায় ওদের খবর দেখার পর থেকে হাজারবার আমার মাথায় এই প্রশ্ন এসেছে, যে কেন আমাকে জানানো হলো না। অনেকে আমার কাছে জানতেও চেয়েছেন। কিন্তু আমি নিজেও জানি না, কেন জানানো হয়নি।

তবে আমার উপস্থিত থাকা কিংবা না থাকার চেয়ে ১১ দফা দাবি বাস্তবায়িত হওয়াই বড় কথা। সবক’টি দাবিই ন্যায্য, ক্রিকেট ও ক্রিকেটারদের মঙ্গলের জন্য জরুরি। আমি মাশরাফী বিন মোর্ত্তজা, ১১ দফা দাবি শান্তিপূর্ণভাবে বাস্তবায়িত হওয়ার পক্ষে আছি, থাকব।’

পোস্ট করার একঘণ্টার মধ্যেই এতে রিয়্যাকশন পড়েছে ৪৯ হাজারেরও বেশি। পোস্টটি শেয়ার হয়েছে তিন হাজারবারেরও বেশি। চার হাজারেরও বেশি কমেন্টে সবাই ক্রিকেটারদের সঙ্গে সংহতি জানানোয় মাশরাফিকে সাধুবাদ জানিয়েছেন।

আরও পড়ুন-

** আগে কিছুই জানা ছিল না দাবি বিসিবির

** গ্রাউন্ডসম্যান-আম্পায়ারদের পাশে তামিম

** আনুষ্ঠানিকভাবে দাবি আসলে সিদ্ধান্ত নেবে বোর্ড: সিইও

** বিপিএলে পারিশ্রমিক বৈষম্যের তীব্র প্রতিবাদ মুশফিকের

** ক্রিকেটারদের ঐতিহাসিক ১১ দফা নিয়ে যা বলেছেন সাকিব

** সংবাদ সম্মেলন করে পারিশ্রমিকসহ নানা সুবিধা দাবি সাকিব-তামিমদের

১১ দফা ক্রিকেটারদের দাবি টপ নিউজ বিসিবি মাশরাফি মাশরাফি বিন মোর্ত্তজা

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর