Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সাধারণ শ্রোতারাই আমার আপনজন: সন্দীপন

আশীষ সেনগুপ্ত
১১ নভেম্বর ২০২১ ২৩:০৬

লোকগানের জনপ্রিয় শিল্পী সন্দীপন। অডিও ক্যাসেটের আমলে ২০০৪ সালে ‘সোনাবন্ধু’ অ্যালবামের মাধ্যমে অভিষেক। এরপর গত ১৭ বছরে প্রতিষ্ঠিত শিল্পী হিসেবে মাতিয়ে চলেছেন দেশের সঙ্গীতাঙ্গন। সম্প্রতি সুরকার হিসেবেও আত্মপ্রকাশ ঘটেছে তার।

গানে সন্দীপনের এই সাফল্য রাতারাতি আসেনি। শৈশব থেকেই গানকে লালন করছেন। মা-বাবা দু’জনেই ছিলেন সংস্কৃতি অন্তঃপ্রাণ। তাদের উৎসাহেই পদচারণা গানের জগতে। রবীন্দ্রসংগীত ভালোবাসলেও শেকড়ের টানে লোকগানের ধারাকে আপন করে নিয়েছেন। মাটি থেকে উঠে আসা সুরেই খুঁজে ফেরেন ঈশ্বরকে। কৃষক-শ্রমিক বা সাধারণ শ্রোতারাই তার আপনজন।

বিজ্ঞাপন

গানের টানে একসময় পাড়ি দিয়েছিলেন কলকাতায়। সেখানে সান্নিধ্য পান কিংবদন্তি শিল্পীদের। দেশে ফিরে নানা চড়াই-উৎরাই পেরিয়ে হয়ে ওঠেন আজকের সফল শিল্পী সন্দীপন। আর এরমধ্যে একে একে প্রকাশিত হয় তার একক অ্যালবাম— ‘সোনাবন্ধু’, ‘সোনার মেডেল’, ‘ট্রিবিউট টু এসডি বর্মণ অ্যান্ড আরডি বর্মণ’, ‘আয় প্রাণের উৎসবে’, ‘চান মুখে মধুর হাসি’ এবং ‘ভাবের ঘরে’।

আজকের কথোপকথনে এই শিল্পীর শিল্পী হয়ে ওঠার গল্প…

আরও দেখুন-

সারাবাংলা/এএসজি

আয় প্রাণের উৎসবে চান মুখে মধুর হাসি ট্রিবিউট টু এসডি বর্মণ অ্যান্ড আরডি বর্মণ ভাবের ঘরে শিল্পী সন্দীপন সন্দীপন দাশ সোনাবন্ধু সোনার মেডেল

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর