Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

নাহিদ হত্যার অভিযোগে ঢাকা কলেজের ৫ শিক্ষার্থী গ্রেফতার

সিনিয়র করেসপন্ডেন্ট
২৮ এপ্রিল ২০২২ ১২:০৭

ঢাকা: রাজধানীর নিউমার্কেট এলাকায় ব্যবসায়ী ও ঢাকা কলেজের শিক্ষার্থীদের সংঘর্ষের সময় ডেলিভারিম্যান নাহিদকে কুপিয়ে হত্যার অভিযোগে ঢাকা কলেজের ৫ শিক্ষার্থীকে গ্রেফতার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ। বুধবার (২৭ এপ্রিল) বিকেলে রাজধানীর আজিমপুর এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়।

বৃহস্পতিবার (২৮ এপ্রিল) বেলা ১২টার দিকে ডিএমপির মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে গোয়েন্দা পুলিশের অতিরিক্ত কমিশনার একেএম হাফিজ আক্তার এ তথ্য জানান।

বিজ্ঞাপন

গ্রেফতাররা হলেন— আব্দুল কাইয়ুম, পলাশ মিয়া, ইরফান, ফয়সাল ইসলাম, জুনায়েদ।

সংবাদ সম্মেলনে হাফিজ আক্তার বলেন, আমরা সংঘর্ষে ঘটে যাওয়া দুইটি হত্যা মামলার তদন্ত করছিলাম। এই হত্যাকাণ্ডের সঙ্গে সংশ্লিষ্ট পাঁচ শিক্ষার্থীকে আমরা গ্রেফতার করেছি।

এর আগে, ১৭ এপ্রিল রাত ১২টার দিকে ঢাকা কলেজের শিক্ষার্থীদের সঙ্গে নিউমার্কেটের ব্যবসায়ীদের সংঘর্ষ শুরু হয়। এরপর রাতে পরিস্থিতি নিয়ন্ত্রণে এলেও পরিদন সকাল ১০টার পর থেকে ফের দফায় দফায় সংঘর্ষ শুরু হয়। যা চলে সন্ধ্যা পর্যন্ত। এতে উভয়পক্ষের অর্ধশতাধিক আহত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। তাদের মধ্যে কয়েক জনের অবস্থা গুরুতর। আর সংঘর্ষের মাঝে পড়ে গুরুতর আহত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন মারা যান নাহিদ হাসান নামে এক কুরিয়ারকর্মী।

এ ঘটনায় নিহত নাহিদের বাবা মো. নাদিম হোসেন বাদী হয়ে নিউমার্কেট থানায় একটি হত্যা মামলা করেছেন। মামলায় তিনি অজ্ঞাত আসামিদের কথা উল্লেখ করেন।

এদিকে এ ঘটনায় পুলিশ বাদী হয়ে দুটি মামলা করে। একটি মামলা বিস্ফোরক আইনে এবং অন্যটি পুলিশের ওপর হামলার অভিযোগে। দুই মামলাতে নিউ মার্কেটের ব্যবসায়ী, কর্মচারী ও ঢাকা কলেজের শিক্ষার্থীসহ মোট ১২০০ জনকে আসামি করা হয়েছে বলে আদালত সূত্রে জানা যায়।

বিজ্ঞাপন

আরও পড়ুন-

সারাবাংলা/ইউজে/এসএসএ

নাহিদ হত্যা

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর