বিজ্ঞাপন

১৯৩ কেন্দ্র, ঝুঁকিপূর্ণ ১০৮

December 21, 2017 | 9:20 am

সিনিয়র করেসপন্ডেন্ট

বিজ্ঞাপন

রংপুর সিটি করপোরেশন নির্বাচনের ভোটগ্রহণ চলছে। মোট ১৯৩ কেন্দ্রে সকার ৮টা থেকে শুরু হওয়া ভোট চলবে বিকেল ৪টা পর্যন্ত। নির্বাচন কমিশন থেকে রংপুর সিটি করপোরেশন নির্বাচনে মোট ১০৮ টি কেন্দ্র ঝুঁকির তালিকায় রয়েছে। ঝুঁকিপূর্ণ এসব কেন্দ্রে বাড়তি নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে বলে জানানো হয়।

নির্বাচন কমিশন যেসব কেন্দ্র ঝুঁকিপূর্ণ ঘোষণা করেছে তার মধ্যে অধিক ঝুঁকিপূর্ণ কেন্দ্র হচ্ছে লালবাগ, মুরগীর খামার এলাকা, আলমনগর, পার্কের মোড়, মডার্ণ মোড়,  এলাকার, কেরানীপাড়া, মুন্সিপাড়া, বাস টার্মিনাল এলাকা, কটকীপাড়া, গুপ্তপাড়া, মিস্ত্রি পাড়া, মাহিগঞ্জ ও দমদমা এলাকার কেন্দ্রসমূহ।

স্থানীয় সাংবাদিক শাহরিয়ার জামান সারাবাংলাকে বলেন, জাতীয় পার্টির প্রার্থী মোস্তাফিজার রহমান মোস্তফার মুরগীর খামার এলাকায় বাড়ি হওয়ায় ওই এলাকা ও তার আশেপাশে ব্যাপক প্রভাব বিস্তার করতে পারে। এলজিআরডি প্রতিমন্ত্রী মসিউর রহমান রাঙ্গার বাসা গুপ্তপাড়া হওয়ায় তিনিও আশেপাশের এলাকায় বড় ধরনের প্রভাব বিস্তার করতে পারেন।

বিজ্ঞাপন

অন্যদিকে সাতমাথা মাহিগঞ্জ এলাকায় বিএনপি প্রার্থী কাওসার রহমান বাবলার বাসা হওয়ায় ওই এলাকায় ভোটারদের প্রভাবিত করতে পারেন বিএনপি সমর্থিতরা।

আবার জিএলরায় রোডে শরফুদ্দিন আহমেদ ঝন্টুর বাসা হওয়ায় এর আশেপাশ মিস্ত্রিপাড়া, নিউহারাগাছ, পলিটেকনিক পাড়া, শালবন, ঠনঠনিয়ার ভোটারদের প্রভাবিত করার সম্ভাবনা রয়েছে।

এসব কেন্দ্রের ব্যাপারে রংপুরের পুলিশ সুপার (এসপি) মিজানুর রহমান বলেন, ঝুঁকিপূর্ণ ও অধিক ঝুকিপূর্ণ কেন্দ্রগুলোতে পর্যাপ্ত সংখ্যক পুলিশ দেওয়া হয়েছে। স্ট্রাইকিং ফোর্স টহলে আছে। নির্বাহী ম্যাজিস্ট্রেটের সমন্বয়ে সার্বক্ষণিক ভোট কেন্দ্রগুলো তদারকি করা হবে। এছাড়া বিজিবি, আনসার ও ভিডিপির সদস্যরা ভোটকেন্দ্রে থাকবেন।

বিজ্ঞাপন

রংপুরের রিটার্নিং কর্মকর্তা সুভাস চন্দ্র সরকার বলেন, শান্তিপূর্ণ ভোটগ্রহণের লক্ষে সবধরনের ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। এরপরেও যদি কোনো কেন্দ্রে কোনো ধরনের ঝামেলা দেখা দেয় সঙ্গে সঙ্গে ওই কেন্দ্রের ভোট বন্ধ করে দেওয়া হবে।

সারাবাংলা/ইউজে/একে

 

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন