বিজ্ঞাপন

আখেরি মোনাজাতে অংশ নিতে তুরাগ তীরে লাখো মুসল্লির ঢল

February 16, 2019 | 10:32 am

।। স্টাফ করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ইজতেমা ময়দান থেকে: আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হচ্ছে এবারের বিশ্ব বিশ্ব ইজতেমার প্রথম পর্ব। বেলা পৌনে ১১টার দিকে আখেরি মোনাজাত অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। ইজতেমার আখেরি মোনাজাত পরিচালনা করবেন কাকরাইলের মুরব্বি ও তাবলিগ জামাতের শুরা সদস্য হাফেজ মাওলানা জোবায়ের। মোনাজাতের আগে হেদায়েতি বয়ান করবেন তিনি।

শনিবার (১৬ ফেব্রুয়ারি) সকাল থেকেই বিশ্ব ইজতেমার আখেরি মোনাজাতে অংশ নিতে লাখো মুসল্লি টঙ্গীর ইজতেমা ময়দানে এসে সমবেত হয়েছেন। বিভিন্ন প্রান্ত থেকে এখনো মুসল্লিরা আসছেন। টঙ্গী শহর, ইজতেমাস্থল ও এর আশপাশ এলাকা জনসমুদ্রে পরিণত হয়েছে।

সরেজমিনে দেখা যায়, কুড়িল বিশ্বরোড থেকে আইনশৃঙ্খলা বাহিনী যান চলাচল সীমিত করে দিয়েছেন। সেখান থেকেই মুসল্লিরা পায়ে হেঁটে ইজতেমা ময়দানের দিকে রওনা হয়েছেন। এরপর এয়ারপোর্ট, উত্তরা জসিম উদ্দীন, হাউজ বিল্ডিং, আব্দুল্লাহপুরসহ আশেপাশের পুরো এলাকায় যান চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে।

বিজ্ঞাপন

উত্তরা হাউজ বিল্ডিংয়ে কথা হয় ইজতেমামুখী রহমানের সঙ্গে তিনি সারাবাংলাকে বলেন, ‘গাবতলী থেকে মহাখালী পযর্ন্ত গাড়িতে আসছি। এরপর থেকে পায়ে হেঁটে যাচ্ছি। আল্লাহর ভালোবাসা পাওয়ার জন্য যাচ্ছি। আল্লাহ অবশ্যই তার বান্দাকে ভালোবেসে সকল গুনাহ ক্ষমা করে দেবেন।’

টঙ্গী রেলস্টেশনে কথা হয় মুসল্লি আব্দুল হালিমের সঙ্গে তিনি বলেন, এয়ারপোর্ট থেকে ট্রেনে করে আসছি। বিশ্বের সবচেয়ে বড় একটি জমায়েত ইজতেমা। কিসের কষ্ট? কোনো কষ্ট নেই। আল্লাহকে পাইতে হলে একটু হলেও কষ্ট করতে হবে। আল্লাহর রহমত নিয়ে ঘরে ফিরব ইনশাল্লাহ।’

এদিকে ভোর থেকে মুসল্লিরা পায়ে হেঁটে, রিকশাতে করে ও বিভিন্ন যানবাহনে ইজতেমা ময়দানে আসছেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসজে/এমএইচ

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন