বিজ্ঞাপন

ওবায়দুল কাদেরের চিকিৎসায় মেডিকেল বোর্ড

March 3, 2019 | 9:55 am

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা: বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে (বিএসএমএমইউ) চিকিৎসাধীন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের হৃদযন্ত্রে ব্লক ধরা পড়েছে। এ অবস্থায় তার পরবর্তী চিকিৎসা কী হবে তা নিয়ে বৈঠকে বসেছে একটি মেডিকেল বোর্ড।

রোববার (৩ মার্চ) সকালে বিএসএমএমইউ এর কার্ডিওলজি বিভাগের পক্ষ থেকে ওবায়দুল কাদেরের চিকিৎসায় মেডিকেল বোর্ড গঠন করা হয়।

মেডিকেল বোর্ডে রয়েছেন, প্রিভেনটিভ অ্যান্ড রিহ্যাবিলিয়েশন কার্ডিওলজি বিভাগের প্রধান অধ্যাপক ডা. হারিসুল হক, কার্ডেওলজির প্রফেসর সৈয়দ আলী আহসান, প্রফেসর মেশকাত চৌধুরী, অ্যানেস্থেশিয়ার প্রফেসর দেবব্রত ভৌমিক, প্রফেসর আক্তার, কার্ডেও সার্জারির ডাক্তার বুলবুল, প্রফেসার ওহিদ বর্মণ অধিকারী, জাতীয় হৃদরোগ ইনস্টিটিউটের প্রফেসার কামরুল হাসান, তানিয়া সাজ্জাদসহ অন্যান্যরা।

বিজ্ঞাপন

এদিকে, আওয়ামী লীগের উপ দফতর সম্পাদক বিপ্লব বড়ুয়া সারাবাংলাকে জানান, সকাল সাড়ে ৭টার দিকে ওবায়দুল কাদেরকে হাসপাতালে ভর্তি করা হয়। বুকে ব্যথা অনুভব করায় তাকে হাসপাতালে নেওয়া হয়। পরবর্তীতে তার অবস্থার অবনতি হওয়ায় তাকে আইসিইউতে নেওয়া হয়।

ওবায়দুল কাদের আইসিইউতে

বিশেষজ্ঞ চিকিৎসকদের বরাত দিয়ে বিপ্লব বড়ুয়া জানান, এনজিওগ্রাম করে ওবায়দুল কাদেরের হার্টে ব্লকের বিষয়টি নিশ্চিত হওয়া যায়। পরে তার চিকিৎসকার একটি মেডিকেল বোর্ড গঠন করা হয়। এখন বোর্ডর চিকিৎসকরা তার চিকিৎসার পরবর্তী ধাপ কী হবে তা নিয়ে আলোচনা করছেন।।

বিজ্ঞাপন

হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল আবদুল্লাহ আল হারুণ সারাবাংলা‌কে বলেন, ‘ওনার হার্ট অ্যাটাক হয়েছে। এখন একটু স্টেবল। ওপেন হার্ট সার্জারির সিদ্ধান্তে বোর্ড বসেছে।‌ ওনাকে পর্যবেক্ষণে রাখা হয়েছে।’

সারাবাংলা/এনআর/জেএ/এসএমএন/একে/এনএইচ

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন