বিজ্ঞাপন

কোটা আন্দোলনের দুই নেতাকে তুলে নেওয়ার অভিযোগ

July 22, 2018 | 6:44 pm

।। ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাবি: পূর্ব নির্ধারিত কর্মসূচি থেকে ফেরার পথে কোটা সংস্কার আন্দোলনের দুই যুগ্ম আহ্বায়ককে তুলে নিয়ে যাওয়ার অভিযোগ করেছেন আন্দোলনকারীরা। সিসিটিভির ফুটেজেও সোহরাব হাসান ও বিন ইয়ামিনকে তুলে নিয়ে যাওয়ার দৃশ্য দেখা গেছে বলে জানিয়েছেন তারা।

এ ব্যাপারে কোটা সংস্কার আন্দোলনের অপর যুগ্ম আহ্বায়ক রাতুল ইসলাম বলেন, রোববার (২২ জুলাই) ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের সামনে আয়োজিত পূর্ব নির্ধারিত কর্মসূচি শেষ করে বিকেল ৪টার দিকে একটি সিএনজি চালিত অটো রিকাশাতে করে ফিরছিল কোটা সংস্কার আন্দোলনের চার জন যুগ্ম আহ্বায়ক। তারা শাহবাগ হয়ে এলিফেন্ট রোডের দিকে যাওয়ার পথে দুটি মোটর বাইক তাদের পথ আটকে দেয়। বাইকে ছিলেন সদ্য বিলুপ্ত ছাত্রলীগের ঢাকা বিশ্ববিদ্যালয়ের কমিটির সাংগঠনিক সম্পাদক সাইদুর রহমান উজ্জ্বল ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের জহুরুল হক হল ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক আমির হামজা।

‘এর পর আমরা দুজন পালিয়ে যেতে সক্ষম হলেও যুগ্ম সম্পাদক বিন ইয়ামিন ও সোহরাব হাসানকে তারা তুলে নিয়ে নিউ মার্কেটের দিকে চলে যায়, বলে জানান রাতুল ইসলাম।

বিজ্ঞাপন

এ ব্যাপারে আমির হামজা তাদের তুলে নেওয়ার ঘটনা অস্বীকার করে বলেন, ‘আমি বাইক নিয়ে ওই দিক দিয়ে যাচ্ছিলাম। সেখানে সিসিটিভির ফুটেজে আমার ভিডিও থাকতেই পারে। তাদের ব্যাপারেও আমি কিছু জানি না।’

ছাত্রলীগের বিরুদ্ধে অভিযোগের ব্যাপারে জানতে চাইলে সংগঠনটির কেন্দ্রীয় সভাপতি সাইফুর রহমান সোহাগ বলেন, ‘ছাত্রলীগের কেউ তাদের ধারে কাছে যায়নি। এটা সম্পূর্ণ মিথ্যা-বানোয়াট। তাদের ওপর কেউ কিছু করেনি। কেনো করেনি, এ জন্যই তারা এগুলো করছে। মূলত আন্দোলন জমানোর জন্যই তারা এমন করছে।’

তবে ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রক্টর এ কে এম গোলাম রব্বানী বলেন, তাদের নিখোঁজের ব্যপারে আমি কিছু জানি না। তবে আজ তারা অনুমতি না নিয়ে রাস্তা আটকে ক্যাম্পাসে সমাবেশ করেছে। প্রক্টরিয়াল বাহিনীকেও তারা কোনো সহযোগিতা করেনি।

বিজ্ঞাপন

সারাবাংলা/কেকে/এমআই

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন