বিজ্ঞাপন

গভীর কোমায় ক্যাপ্টেন আবিদের স্ত্রী আফসানা

March 19, 2018 | 1:36 pm

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা: নেপালে উড়োজাহাজ দুর্ঘটনায় নিহত ইউএস-বাংলার ক্যাপ্টেন আবিদ সুলতানের স্ত্রী আফসানা তপির অবস্থা আশঙ্কাজনক। তিনি বর্তমানে রাজধানীর আগারগাঁওয়ের ন্যাশনাল ইন্সটিটিউট অব নিউরো সায়েন্স অ্যান্ড হাসপাতালের লাইফসাপোর্টে কোমায় আছেন।

সোমবার বিকালে রাজধানীর আগারগাঁওয়ের ন্যাশনাল ইনিস্টিটিউট অব নিউরো সায়েন্স অ্যান্ড হাসপাতালে স্বজনদের ভিড় দেখা গেছে।

নিহত ক্যাপ্টেন আবিদের একমাত্র ছেলে তামজিদ মাহি (১৪) উত্তরার মাস্টারমাইন্ড ইংলিশ মিডিয়াম স্কুলের ও লেভেলের ছাত্র। এ বছর তার ও লেভেল পরীক্ষা দেওয়ার কথা। মাহির স্কুলের কয়েকজন শিক্ষক ও কর্মীরাও এসেছিলেন হাসপাতালে।

বিজ্ঞাপন

নিউরোসায়েন্স হাসপাতালের ক্রিটিক্যাল কেয়ার মেডিসিন বিভাগের (আইসিইউ) বিভাগীয় প্রধান ড. উজ্জ্বল কুমার মল্লিক সারাবাংলাকে জানান, আফসানা লাইফ সাপোর্টে গভীর কোমায় আছেন, তার অবস্থা আশঙ্কাজনক। পরবর্তী ৭২ ঘন্টার আগে কোনো  কিছুই বলা যাবে না। যেকোনো সময় উনার অবস্থার অবণতি হতে পারে। তবে হার্ট ফুসফুস ও কিডনি সচল রয়েছে। গভীর কোমায় থাকায় উন্নতি হওয়ার সম্ভাবনা কম।

এ ছাড়া তিনি বলেন, উনার রক্তনালীতে সমস্যা ছাড়াও ডায়াবেটিস অনিয়ন্ত্রিত ছিল। এ ছাড়া মানসিক চাপতো ছিলই। এখানে উনাকে সব রকমের আধুনিক চিকিৎসা দেওয়া হচ্ছে।

এর আগে তিনি বাসায় অসুস্থ হয়ে পড়লে রোববার তাকে হাসপাতালে ভর্তি করা হয়। এরপর তার মাথায় একটি অস্ত্রোপচার করানো হয়।

বিজ্ঞাপন

এ দিকে আফসানার আত্মীয়রা হাসপাতালে অবস্থান করলেও তাদের কেউ গণমাধ্যমের সঙ্গে কথা বলতে রাজি হননি। দুপুর তিনটার দিকে আত্মীয়দের কয়েকজন হাসপাতাল থেকে আর্মি স্টেডিয়ামের উদ্দেশ্যে রওনা দেন। তাদের মধ্যে আবিদের শ্বশুর ও অাফসানার বাবাও ছিলেন।

ক্যাপ্টেন আবিদ সুলতানার পরিবারের ঘনিষ্ঠ একজন সারাবাংলাকে বলেন, আমরা শুনেছি ওনার অবস্থা ভাল না। হাসপাতাল থেকে  স্বজনদের ডাকা হয়েছে। রোববার তার ব্রেইন স্ট্রোক হয়। চিকিৎসকের পরামর্শেই তাকে নিউরো সায়েন্স হাসপাতালে ভর্তি করা হয়। অস্ত্রোপচারের পর তাকে ৭২ ঘণ্টার পর্যবেক্ষণে রাখা হয়েছে। তিনি বাঁচবেন কিনা জানিনা।

বিকেলে সেই ভিড় আরও বেড়েছে। এ সময় কথা হয় আবিদ ও আফসানার কয়েকজন স্বজনের সাথে। মাহির খালাতো বোন মীম তার খালাকে দেখতে প্রবেশ করেছিল আইসিইউ রুমে। তার খালার মুখ কিছুটা ফুলে গেছে বলে জানায় সে।

এর আগে রোববার হাসপাতাল সূত্র সারাবাংলাকে জানায়, আফসানার ব্রেইন স্ট্রোক হয় । তিনি অধ্যাপক ডা. বদরুল আলমের অধীনে চিকিৎসাধীন আছেন। এখানে ভর্তির পরপরই মেডিকেল বোর্ডের সিদ্ধান্তে তার মাথায় একটি অস্ত্রোপচার করা হয়। তিনি আইসিইউতে ভর্তি আছেন।

বিজ্ঞাপন

গত ১২ মার্চ নেপালে ইউএস বাংলার উড়োজাহাজ বিধ্বস্তের ঘটনায় পাইলট আবিদ সুলতান গুরুতর আহত হন। তার শরীরের বেশিরভাগ অংশই পুড়ে যায়। দুর্ঘটনার পর ক্যাপ্টেন আবিদকে কাঠমান্ডুর নরভিক হাসপাতালে ভর্তি করা হয়। গত ১৩ মার্চ তিনি মারা যান।

সারাবাংলা/ইএইচটি/এমআই/জেডএফ

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন