বিজ্ঞাপন

গাজীপুর সিটি নির্বাচন ৩ মাসের জন্য স্থগিত

May 6, 2018 | 3:01 pm

।। স্টাফ করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা: গাজীপুর সিটি করপোরেশন নির্বাচন তিন মাসের জন্য স্থগিত ঘোষণা করেছেন হাইকোর্ট। সীমানা জটিলতা নিয়ে দায়ের করা এক রিট আবেদনের শুনানি শেষে রোববার (৬ মে)  বিচারপতি নাঈমা হায়দার ও বিচারপতি জাফর আহমেদের সমন্বয়ে গঠিত দ্বৈত বেঞ্চ এই আদেশ দেন।

এছাড়া সাভারের শিমুলিয়া  ইউনিয়নের ছয়টি মৌজাকে গাজীপুর সিটি করপোরেশনের অর্ন্তভুক্ত করা কেন অবৈধ ঘোষণা করা হবে না তা জানতে রুলও জারি করেছেন আদালত। প্রধান নির্বাচন কমিশনারসহ সংশ্লিষ্টদের আগামী ৪ সপ্তাহের মধ্যে এই রুলের জবাব দিতে বলা হয়েছে।

সীমানা সংক্রান্ত জটিলতার কারণে সাভারের ১ নম্বর শিমুলিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এবিএম আজাহারুল ইসলাম সুরুজ হাইকোর্টে রিটটি দায়ের করেন। রিটে বলা হয়েছে, ২০১৩ সালে ১ নম্বর শিমুলিয়া ইউনিয়ন পরিষদের (ইউপি) ছয়টি মৌজাকে গাজীপুর সিটি কর্পোরেশনের অন্তর্ভুক্ত করা হয়। তবে ২০১৬ সালের ইউপি নির্বাচনে ওই ছয়টি মৌজাতেও ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। ওই নির্বাচনে ১ নম্বর শিমুলিয়া ইউপিতে চেয়ারম্যান নির্বাচিত হন আজাহারুল ইসলাম। পরে ওই ছয়টি মৌজাকে গাজীপুর সিটি কর্পোরেশনে অন্তর্ভুক্তির বৈধতা চ্যালেঞ্জ করেই হাইকোর্টে রিট দায়ের করেন তিনি।

বিজ্ঞাপন

আদালতে রিটের পক্ষে শুনানি করেন জিএম ইলিয়াস হোসেন কচি। শুনানিতে রাষ্ট্রপক্ষে ছিলেন আইনজীবী মোখলেসুর রহমান।

নির্বাচন কমিশনের তফসিল অনুযায়ী, আগামী ১৫ মে গাজীপুর সিটি করপোরেশন নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। এরই মধ্যে এই নির্বাচনে মেয়র, কাউন্সিলর ও সংরক্ষিত নারী কাউন্সিলরদের প্রার্থিতা নিশ্চিত হয়েছে, তাদের মধ্যে প্রতীকও বরাদ্দ হয়েছে। এই নির্বাচনকে ঘিরে প্রচারণা চালাচ্ছেন তারা।

গাজীপুর সিটি নির্বাচন: আদেশের কপি দেখে আপিলের সিদ্ধান্ত

বিজ্ঞাপন

সারাবাংলা/এজেড/টিআর

 

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন