বিজ্ঞাপন

চট্টগ্রামে পুলিশের বাধায় সিপিবির শাখা সম্মেলন পণ্ড

August 9, 2018 | 5:30 pm

 

বিজ্ঞাপন

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রামের বোয়ালখালী উপজেলায় পুলিশের বাধায় বাংলাদেশের কমিউনিস্ট পার্টির(সিপিবি) সম্মেলন পণ্ড হয়ে গেছে। বৃহস্পতিবার(০৯ আগস্ট) বিকেলে বোয়ালখালী উপজেলা শাখার সম্মেলন হওয়ার কথা ছিল। এতে সিপিবির কেন্দ্রীয় নেতা রুহিন হোসেন প্রিন্স প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বলে জানানো হয়েছিল।

বোয়ালখালী উপজেলা সিপিবি নেতা সেহাব উদ্দিন সাইফু সারাবাংলাকে জানান, বিকেল ৪টার দিকে উপজেলা শহীদ মিনার প্রাঙ্গণে উদ্বোধনী অনুষ্ঠানের জন্য নেতাকর্মীরা জড়ো হচ্ছিলেন। এসময় বোয়ালখালী থানা থেকে পুলিশের একটি টিম এসে জানতে চান, ব্যানারে সরকার বিরোধী কথাবার্তা কেন লেখা হয়েছে! একপর্যায়ে তারা কোন ধরনের সমাবেশ করতে দিবেন না বলে জানান। বাকবিতণ্ডার একপর্যায়ে তিন নেতাকে আটক করা হলেও পরে তাদের ছেড়ে দেওয়া হয়।

বিজ্ঞাপন

সাইফু বলেন, আমরা ২৫ জুলাই সম্মেলনের অনুমতি চেয়ে থানায় আবেদন করেছিলাম। এরপরও পুলিশ এসে আমাদের সম্মেলনে বাধা দিয়েছে।

সিপিবি’র চট্টগ্রাম জেলার সাধারণ সম্পাদক অশোক সাহা সারাবাংলাকে বলেন, কেন্দ্রীয় নেতাকে নিয়ে আমরা সম্মেলনে যাবার জন্য চট্টগ্রাম শহর থেকে বোয়ালখালী উপজেলার উদ্দেশে রওনা দিয়েছিলাম। কিন্তু সম্মেলন পণ্ড হয়ে যাওয়ায় মাঝপথ থেকে ফিরে আসতে হয়েছে।

বোয়ালখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) হিমাংশু দাশ রানা সারাবাংলাকে বলেন, আমরা ঘরোয়া পরিবেশে সমাবেশ করার কথা বলেছি। তারা শহীদ মিনারের সামনে সমাবেশ করছিল। তাই সেখান থেকে সরিয়ে দিয়েছি।

বিজ্ঞাপন

তিন নেতাকে আটকের পর ছেড়ে দেওয়ার কথা অস্বীকার করেন ওসি।

সারাবাংলা/আরডি/এনএইচ

আরও পড়ুন,
চট্টগ্রামে সিপিবির সমাবেশে ছাত্রলীগের হামলার অভিযোগ

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন