বিজ্ঞাপন

জনগণ ভোট দিলে সরকার গঠন করব, না হলে নেই : প্রধানমন্ত্রী

July 5, 2018 | 6:06 pm

।। সিনিয়র করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, জনগণ ভোট দিলে হয় তো সরকার গঠন করব, না হলে নেই। দুর্নীতি করে নিজের ভাগ্য গড়তে আসিনি। মানুষের ভাগ্য গড়তে এসেছি। মানুষের জন্য কাজ করে যাচ্ছি।

বৃহস্পতিবার (৫ জুলাই) দুপুরে প্রেসিডেন্ট গার্ড রেজিমেন্টের (পিজিআর) ৪৩তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, সামনে ভোট, জনগণ ভোট দিলে হয়তো সরকার গঠন করবো, না হলে নেই। সরকারে আসি আর না আসি আপনাদের জন্য দোয়া থাকবে। আপনারা শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য, সেহেতু নির্দেশ মেনে শৃঙ্খলা বজায় রেখে কাজ করবেন।

বিজ্ঞাপন

সরকার গঠন করার পর থেকে মানুষের জন্য কাজ করে যাচ্ছি। এ ছাড়াও প্রথম সরকারে আসার পর সেনাবাহিনীর সদস্যদের জন্য বিভিন্ন সুযোগ সুবিধা দিয়েছি, যাতে সেনাবাহিনী উপযুক্তভাবে গড়ে ওঠে। আন্তরিকতার সঙ্গে কাজ করেছি। বাংলাদেশের মানুষ যেন মর্যাদা নিয়ে বাঁচতে পারে, সে জন্য দেশকে উন্নত সমৃদ্ধ করে গড়ে তুলছি।

শেখ হাসিনা বলেন, আমার জন্য আপনারা যে কষ্ট করেছেন তাতে আপনাদের কথা চিরজীবন মনে থাকবে। যে কোনো পরিবেশে অত্যন্ত কষ্ট করে কাজ করেন। আমার সঙ্গে চলার কারণে আপনারাও ঝুঁকির মধ্যে থাকেন।

বিজ্ঞাপন

এ কারণে ১৯৯৬ সালে ক্ষমতায় আসার পর আপনাদের জন্য (পিজিআর) ঝুঁকি ভাতা বৃদ্ধি করেছি। প্রয়োজন অনুযায়ী লোকবল বাড়িয়েছি। আপনাদের অনেক সমস্যা আমরা সমাধান করেছি। আমরা তো একই পরিবারের সদস্য। আপনাদের জন্য কাজ করা এটা আমার দায়িত্ব ও কর্তব্য বলে মনে করি।

এক/এগারোর বিভিন্ন প্রেক্ষাপট তুলে ধরে তিনি আরও বলেন, আমাকে হেনস্তা করার জন্য, দুর্নীতিবাজ বানানোর জন্য অনেক চেষ্টা চলেছে। শেষ পর্যন্ত ব্যাংকের একটা এমডি পদের জন্য জাতীয় স্বার্থের বিরোধিতা করেছে কেউ কেউ। তাদের ষড়যন্ত্র ভেস্তে গেছে। দুর্নীতি তারা প্রমাণ করতে পারেনি। দুর্নীতি করে নিজের ভাগ্য গড়তে আসিনি। এসেছি মানুষের ভাগ্য গড়তে। মানুষের জন্য কাজ করে যাচ্ছি।

আমাদের সশস্ত্র বাহিনী স্বাধীনতা-সার্বভৌমত্ব রক্ষার প্রতীক। বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে সশস্ত্র বাহিনীকে আরও আধুনিক ও দক্ষ করে গড়ে তুলতে কাজ করছি। এ সময় সরকাররর বিভিন্ন গৃহীত উন্নয়ন পদক্ষেপগুলোর কথা তুলে ধরে পদ্মা সেতুর সিদ্ধান্ত সারাদেশের ভাবমূর্তিকে উজ্জ্বল করেছে বলে উল্লেখ করেন তিনি।

সারাবাংলা/এনআর/এমআই

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন