বিজ্ঞাপন

ঢামেক হাসপাতালে রোজিনা, বৃহস্পতিবার মেডিকেল বোর্ড

April 25, 2018 | 3:24 pm

।। স্টাফ করেসপন্ডেন্ট।।

বিজ্ঞাপন

ঢাকা: সড়ক দুর্ঘটনায় আহত রোজিনাকে জাতীয় অর্থোপেডিক হাসপাতাল ও পুনর্বাসন প্রতিষ্ঠান (পঙ্গু হাসপাতাল) থেকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে স্থানান্তর করা হয়েছে। চিকিৎসকরা বলছেন, তার শারীরিক অবস্থা আগের চেয়ে খারাপ হচ্ছে।

বুধবার (২৫ এপ্রিল) দুপুর ১টার দিকে রোজিনাকে হাসপাতালের নেওয়া হয়। হাসপাতালের বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইউনিটের সমন্বয়ক ডা. সামন্তলাল সেন জানান, রোজিনার শারীরিক অবস্থা বিবেচনায় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইউনিটের এইচডি ইউনিটে (হাই ডিপেনডেন্সি) ভর্তি নেওয়া হয়েছে।

তিনি বলেন, রোজিনার একাধিক অস্ত্রোপচার দরকার হবে। দুর্ঘটনার জখম ছাড়াও তার শরীরে পার্শ্ব-প্রতিক্রিয়া রয়েছে। আমাদের প্রথম কাজ তাকে অস্ত্রোপচারের জন্য ফিট করে তোলা। আগামীকাল (বৃহস্পতিবার) সকালে রোজিনার চিকিৎসায় মেডিকেল বোর্ড গঠন করা হবে।

বিজ্ঞাপন

শুক্রবার (২০ এপ্রিল) রাত সাড়ে ৮টার দিকে বনানীর চেয়ারম্যান বাড়ির সামনে বিআরটিসি’র (ঢাকা মেট্রো ব ১১-৫৭৩৩) ডাবল ডেকার বাস রোজিনা আক্তারকে ধাক্কা দেয়। রোজিনা পড়ে গেলে বাসটি তার ডান পায়ের ওপর দিয়ে চলে যায়। এতে রোজিনার ডান পা শরীর থেকে বিচ্ছিন্ন হয়ে যায়। পথচারীরা উদ্ধার করে তাকে জাতীয় অর্থোপেডিক হাসপাতালে ভর্তি করেন।

রোজিনা সারাবাংলা ডটনেট ও গাজী টেলিভিশনের এডিটর-ইন-চিফ সৈয়দ ইসতিয়াক রেজার বাসায় গৃহকর্মী হিসেবে কাজ করেন। দুর্ঘটনার পর গাজী টেলিভিশনের স্টাফ রিপোর্টার মহিউদ্দিন আহমেদ রাজধানীর বনানী থানায় মামলা দায়ের করেন।

ঘটনার দিনই বিআরটিসি’র ডাবল ডেকার বাস জব্দ ও বাসের চালক শফিকুল ইসলাম সুমনকে (৩২) গ্রেফতার করে পুলিশ। পরদিন শনিবার বনানী থানার উপ-পরিদর্শক (এসআই) মিজানুর রহমান সুমনকে মহানগর মূখ্য হাকিমের আদালতে হাজির করে ৭ দিনের রিমান্ড চান। পরে ম্যাজিস্ট্রেট গোলাম নবীর আদালত একদিনের রিমান্ড মঞ্জুর করেন।

বিজ্ঞাপন

জাতীয় অর্থোপেডিক হাসপাতালের চিকিৎসকরা বলেন, রোজিনার জীবন সংকটাপন্ন। তার ডান পা কেটে ফেলা হয়েছে আগেই, রোববার (২২ এপ্রিল) সকালে সেই পায়ের বাকী অংশও ফেলে দিতে দ্বিতীয় অপারেশন হয়েছে। দুর্ঘটনায় রোজিনার যে ক্ষতি হয়েছে তা থেকে রিকভারি না করলে তাকে বাঁচানো যাবে না। দুর্ঘটনায় রোজিনার উরুর চামড়া থেকে মাংসের লেয়ার পুরোপুরি বিচ্ছিন্ন হয়ে গেছে। এ কারণে তার বাইরের চামড়া মরে গেছে। ভেতরের মাসলের কিছু কিছু অংশও অকার্যকর হয়ে গেছে। এসব কারণে তার শরীরে সেপ্টিসেমিয়ার আশঙ্কা রয়েছে।

এর আগে তার চিকিৎসার জন্য হাসপাতালটির পরিচালক ডা. গণি মোল্লার নেতৃত্বে ৪ সদস্যের মেডিকেল বোর্ড গঠন করা হয়।

মঙ্গলবার (২৪ এপ্রিল) তাকে তৃতীয় দিনের মতো অস্ত্রোপচার কক্ষে নেওয়া হয়। যে কারণ রোজিনার ক্ষতিগ্রস্ত পায়ের ক্ষত বাড়ছে। নাম প্রকাশে অনিচ্ছুক মেডিকেল বোর্ডের এক চিকিৎসক জানান, রোজিনার জীবন বাঁচানোই আমাদের জন্য এক লড়াই। কারণ, ক্ষতিগ্রস্ত পায়ের ক্ষতের পাশাপাশি তার কোমর ও পিঠেও বড় ক্ষত দেখা গেছে, আশঙ্কা রয়েছে কিডনি সংক্রমণেরও।

সারাবাংলা/এসএসআর/টিএম/এটি

বিজ্ঞাপন

আরও পড়ুন

‘রোজিনা আমার ছেলের কাজ করতো’
এবার বাসচাপায় পা হারালেন এক গৃহকর্মী
প্রতিদিন সড়ক দুর্ঘটনায় পঙ্গু হচ্ছে ১৫০ জন!
নিরাপদ সড়কের জন্য দরকার আইনের কঠোর প্রয়োগ

** দ্রুত খবর জানতে ও পেতে সারাবাংলার ফেসবুক পেজে লাইক দিয়ে রাখুন: Sarabangla/Facebook

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন